Ali Fazal Biography in Bengali
Ali Fazal Biography in Bengali

আলি ফজল এর জীবনী

Ali Fazal Biography in Bengali

আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali : আজকাল আমরা সবাই ওয়েব সিরিজ দেখতে পছন্দ করি এবং আজ এমন অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেখানে ওয়েব সিরিজ পূর্ণ।  বর্তমানে বলিউড হলিউডের অভিনেতাদেরও ওয়েব সিরিজে কাজ করতে দেখা যাচ্ছে। ওয়েব সিরিজের ভক্তরা নিশ্চয়ই মির্জাপুর ওয়েব সিরিজ সম্পর্কে জানেন এবং এই ওয়েব সিরিজে আলি ফজল (Ali Fazal)র চরিত্রটি বেশ প্রশংসিত হচ্ছে।  আজকের নিবন্ধে, আমরা আপনাদের সকলকে আলী ফজলের সম্পূর্ণ জীবনী এবং আলি ফজল (Ali Fazal) সাথে সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য সম্পর্কে তথ্য সরবরাহ করতে যাচ্ছি।

   ভারতীয় বলিউড অভিনেতা আলি ফজল এর একটি সংক্ষিপ্ত জীবনী । আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali বা আলি ফজল এর আত্মজীবনী বা (Ali Fazal Jivani Bangla. A short biography of Ali Fazal. Ali Fazal Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আলি ফজল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আলি ফজল কে ? Who is Ali Fazal ?

আলি ফজল (Ali Fazal) একজন ভারতীয় বলিউড অভিনেতা, থ্রি ইডিয়টস, ফুক্রে এবং অলওয়েস কাভি কাভি সিনেমায় অভিনয় করে আলি ফজল (Ali Fazal) ব্যাপক ভাবে পরিচিতি লাভ করেন। ২০১৫ সালে তিনি মার্কিন চলচ্চিত্র ফিউরিয়াস ৭ এ অভিনয় করেন।

আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali

নাম (Name) আলি ফজল (Ali Fazal)
জন্ম (Birthday) ১৫ অক্টোবর ১৯৮৬ (15 October 1986)
জন্মস্থান (Birthplace) লখনউ, উত্তর প্রদেশ, ভারত
পেশা অভিনেতা, মডেল
কর্মজীবন ২০০৮ – বর্তমান
জাতীয়তা ভারতীয়

 

আলি ফজল এর জন্ম ও পরিবার – Ali Fazal Birthday and Family : 

আলী ফজল উত্তর প্রদেশ রাজ্যের নবাবদের শহর লখনউতে জন্মগ্রহণ করেন।  তার মা এবং বাবার নামের সাথে সম্পর্কিত কোন তথ্য ইন্টারনেটে পাওয়া যায় না, তবে আলী ফজল 18 বছর বয়সে তার বাবা মারা যান।  তিনি যে উচ্চতা অর্জন করেছেন, তা তিনি নিজের চেষ্টায় এবং কঠোর পরিশ্রমের কারণেই অর্জন করেছেন।

আলি ফজল এর গার্লফ্রেন্ড এবং স্ত্রী – Ali Fazal Girlfriend and Wife : 

আলী ফজলের বান্ধবী হলেন রিচা চাড্ডা, যিনি তার ফুকরে সিরিজে সহ-অভিনেতা ছিলেন।  যার সঙ্গে নিজের সম্পর্কের আনুষ্ঠানিক তথ্য তিনি নিজেই শেয়ার করেছেন।  শিগগিরই গাঁটছড়া বাঁধতে চলেছেন তারা।

আলি ফজল এর শিক্ষাজীবন – Ali Fazal Education Life : 

নিজের শহর লক্ষ্ণৌ থেকে প্রাথমিক শিক্ষা শুরু করেন এবং তারপর উচ্চ শিক্ষা অর্জনের জন্য লখনউয়ের লা মার্টিন কলেজ এবং দেরাদুনে অবস্থিত দেরাদুনের দুন স্কুল থেকে আরও পড়াশোনা চালিয়ে যান।  শেষ পর্যন্ত, তিনি মহারাষ্ট্রের সেন্ট জেভিয়ার্স স্কুল থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

আলি ফজল এর ক্যারিয়ার ও সংঘর্ষ – Ali Fazal Career and Struggle : 

তিনি মডেলিংয়ের ক্ষেত্রে তার কর্মজীবন শুরু করেছিলেন এবং অনেক ধরণের মডেলিং অ্যাসাইনমেন্টও সম্পন্ন করেছেন।  প্রথম দিকে কিছু বিজ্ঞাপনে সুযোগ পেয়েছিলেন এবং এর সুবাদে মডেলিংয়ে কাজ পেতে পারেন।  তিনি মাইক্রোম্যাক্স এবং পিৎজা হাটের মতো বড় বিজ্ঞাপনের মতো অনেক বিজ্ঞাপনে কাজ করেছেন।  কিছু সীমিত তথ্যে জানা গেছে, তিনি কয়েকটি মজুত নাটকেও অভিনয় করেছেন।

আলি ফজল এর মুভি ক্যারিয়ার – Ali Fazal Movie Career : 

তিনি একটি আন্তর্জাতিক চলচ্চিত্র “দ্য আদার অ্যান্ড দ্য লাইন” দিয়ে তার চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন, আর্য চলচ্চিত্রটি 2008 সালে করতে হয়েছিল এবং তারপর থেকে তিনি কেবল নাম এবং নাম অর্জন করেছেন।  তারপর থেকে, তিনি অনেক বড় ওয়েব সিরিজ করেছেন যার মধ্যে মির্জাপুর সিরিজ পার্ট 1 এবং মির্জাপুর সিরিজ পার্ট 2 সর্বাধিক জনপ্রিয় হয়েছে।  শুধু তাই নয়, বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখন পর্যন্ত অনেক বড় বড় ছবিও করেছেন তিনি।  তিনি বলিউডের জনপ্রিয় হরর, ড্রামা এবং থ্রিলার চলচ্চিত্র খামোশিয়ানে তার প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন এবং এই চলচ্চিত্রে তার চরিত্রটি ভারতীয় দর্শকদের দ্বারা অত্যন্ত প্রশংসিত হয়েছিল এবং বলিউড শিল্পে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছিল।  তিনি এই ছবিতে কবির নামে একজন প্রেমিকের চরিত্রে অভিনয় করেছেন এবং সেই প্রেমিকা এমনকি তার প্রেমিকাকে বাঁচাতে নিজের জীবনের ঝুঁকিও নিয়েছিলেন এবং এই কারণেই এই ছবিটি ভারতীয় দর্শকদের কাছে সবচেয়ে বেশি পছন্দ হয়েছে এবং আলী ফজলের চরিত্রটি বেশ প্রশংসিত হয়েছিল।

আলি ফজল এর কিছু তথ্য – Facts about Ali Fazal : 

আলী ফজলের শৈশব কাটে নানার বাড়িতে।

 স্কুলের সব ধরনের অনুষ্ঠান ও নাটকে তিনি ভালোভাবে অংশগ্রহণ করতেন।

 আলী ফজল হলিউড চলচ্চিত্র ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস 7-এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন।

 দ্য টেম্পেস্ট নামের একটি নাটকে ত্রিনকুলোর ভূমিকায় অভিনয় করেছেন আলী ফজল।

 বাত বান গয়া ছবিটিকে শেক্সপিয়রের কমেডি অফ এররসের প্যারোডি বলে মনে করা হয়।

 আলী ফজল হলিউড চলচ্চিত্র দিয়ে তার চলচ্চিত্র জীবন শুরু করেন।

 মির্জাপুর ওয়েব সিরিজ পার্ট 1 এবং পার্ট 2-এ আলী ফজলের চরিত্রটি খুব জনপ্রিয় হয়েছে এবং এই ওয়েব সিরিজের মাধ্যমে এটি আরও বেশি বিখ্যাত হয়েছে।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali FAQ : 

  1. আলি ফজল কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. আলি ফজল এর জন্ম কোথায় হয় ?

Ans: উত্তরপ্রদেশে ।

  1. আলি ফজল এর জন্ম কবে হয় ?

Ans: ১৫ অক্টোবর ১৯৮৬ সালে ।

  1. আলি ফজল এর কর্মজীবন শুরু কবে হয় ?

Ans: ২০০৮ সালে ।

  1. আলি ফজল কোন ওয়েব সিরিজ এ কাজ করেছে ?

Ans: মির্জাপুর ।

  1. আলি ফজল কোন হলিউড মুভিতে অভিনয় করেছেন ?

Ans: ফিউরিয়াস ৭ ।

  1. আলি ফজল এর একটি বিখ্যাত সিনেমার নাম কী ?

Ans: ৩ ইডিয়টস ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আলি ফজল এর জীবনী – Ali Fazal Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।