Harnaaz Sandhu Biography in Bengali
Harnaaz Sandhu Biography in Bengali

হারনাজ সান্ধু এর জীবনী

Harnaaz Sandhu Biography in Bengali

হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali : সৌন্দর্য চুরি করা যায় না।  কিংবা কেড়ে নেওয়া যাবে না। এটি ইতিমধ্যেই আমাদের মধ্যে উপস্থিত রয়েছে। আমাদের দৃষ্টিতে.  এটাই সেই গুণ।  যা পৃথিবীর প্রতিটি মানুষ গ্রহণ করতে চায়।  এই বিশেষত্বের কারণে, একটি নতুন পরিচয় পাওয়া গেছে – হারনাজ কৌর সান্ধু। আজ এই নাম আলোচনায়। কারণ এই নামটি 21 বছরের দীর্ঘ প্রতীক্ষার পর আজ ভারতকে দিয়েছে। পেয়েছেন মিস ইউনিভার্সের খেতাব।

  এই গর্বের মুহূর্তটি সম্ভব হয়েছে।  কেবলমাত্র সেই ব্যক্তির কারণে যিনি তার সাধারণ জীবন সারল্যের সাথে কাটিয়েছেন।  সংগ্রামের মুখোমুখি। এছাড়াও অনেক উত্থান-পতন দেখা। এই মুহূর্ত বেঁচে ছিল.  আজ আমরা সেই ব্যক্তি সম্পর্কে জানার চেষ্টা করব।

   ভারতীয় মডেল এবং মিস ইউনিভার্স হারনাজ সান্ধু এর একটি সংক্ষিপ্ত জীবনী । হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali বা হারনাজ সান্ধু এর আত্মজীবনী বা (Harnaaz Sandhu Jivani Bangla. A short biography of Harnaaz Sandhu. Harnaaz Sandhu Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) হারনাজ সান্ধু এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

হারনাজ সান্ধু কে ? Who is Harnaaz Sandhu ?

একজন ভারতীয় মডেল এবং মিস ইউনিভার্স ২০২১ সৌন্দর্য প্রতিযোগিতার শিরোপাধারী। সান্ধু এর আগে মিস ডিভা ইউনিভার্স ২০২১-এর মুকুট পেয়েছিলেন। তিনি মিস ইউনিভার্স জেতা ভারত থেকে তৃতীয় ব্যক্তি।

হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali

নাম (Name) হারনাজ সান্ধু (Harnaaz Sandhu)
জন্ম (Birthday) ৩ মার্চ ২০০০ (3 March 2000)
জন্মস্থান (Birthplace) চণ্ডীগড়, ভারত 
পেশা  মডেল, অভিনেত্রী
উচ্চতা  ৫ ফুট ৯ ১⁄২ ইঞ্চি
উপাধি  ফেমিনা মিস ইন্ডিয়া

মিস দিবা ২০২১

মিস ইউনিভার্স ২০২১

প্রধান প্রতিযোগিতা  ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৯

(শীর্ষ ১২)

মিস দিবা ২০২১ 

(বিজয়ী)

মিস ইউনিভার্স ২০২১

(বিজয়ী)

চোখের রঙ  বাদামি

 

হারনাজ সান্ধু এর প্রারম্ভিক জীবন – Harnaaz Sandhu Early life : 

হারনাজ সান্ধু 2000 সালের 3 মার্চ পাঞ্জাবের গুরুদাসপুরে একটি ছোট গ্রামে কোহালিতে জন্মগ্রহণ করেন।  হারনাজ একটি পাঞ্জাবি শিখ পরিবারের অন্তর্গত।  তার গ্রামের জনসংখ্যা মাত্র ১৪০০।  এত মানুষের মধ্যে থেকে বেরিয়ে এসে আপনার নাম উজ্জ্বল করুন। এটি নিজেই একটি বিশেষ অনুভূতি। যা শুধু হারনাজ অনুভব করতে পারে।

    হারনাজের বাবা প্রীতম পাল সিং সিন্ধু একজন রিয়েলটার।  যারা রিয়েল এস্টেটে ক্রয়-বিক্রয় করেন।  এর পাশাপাশি তিনি কৃষিকাজের সঙ্গে জড়িত।  হারনাজের মা রবিন্দর সিং সান্ধু পেশায় একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ।  যিনি চণ্ডীগড়ের সরকারি হাসপাতালে কর্মরত।  হারনাজ সান্ধুর ভাই হারনুর সিং সান্ধু।  যিনি একজন মিউজিক কম্পোজার।

হারনাজ সান্ধু শিক্ষাজীবন – Harnaaz Sandhu Education Life : 

হারনাজ চণ্ডীগড়ের সেক্টর 40-এ অবস্থিত শিবালিক পাবলিক স্কুলের ছাত্র ছিলেন।  তিনি খালসা স্কুল থেকে দ্বাদশ শিক্ষা লাভ করেন।  বর্তমানে হারনাজ ৪২ নম্বর সেক্টরের স্নাতকোত্তর সরকারি গার্লস কলেজের ছাত্রী।  এখান থেকে তিনি তথ্য প্রযুক্তিতে ব্যাচেলর করেছেন।  হারনাজ থিয়েটারে খুব আগ্রহী।  পশুপাখির প্রতিও তার অগাধ ভালোবাসা।  হারনাজের মা বলেন যে তার মেয়ে বিচারক হতে চায়।

   খুব শান্ত, সান্ধু স্কুল থেকে কলেজে পড়াশুনার জন্য কখনো কোচিং নেয়নি।  17 বছর বয়সে, হারনাজ বেশ অন্তর্মুখী হতেন।  স্কুল-কলেজেও তার জোঁক নিয়ে মজা করা হতো।  এ কারণে কিছুদিন তিনি বিষণ্ণতায়ও ছিলেন।  তবে পরিবার সবসময় তাকে সমর্থন করেছে।  বর্তমানে হারনাজ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তর ডিগ্রি নিচ্ছেন।

হারনাজ সান্ধু এর শুরুর ক্যারিয়ার – Harnaaz Sandhu Starting Career : 

ছোটবেলা থেকেই মডেলিং-এর শখ ছিল হারনাজের।  তার বাবা-মাও তাকে চেয়েছিলেন।  হারনাজ যা করতে চায় তাই কর।  হারনাজ বেশ ফুরফুরে।  তবে তিনি তার ফিটনেসের পুরো যত্ন নেন।  2017 সালে কলেজে একটি শো চলাকালীন হারনাজ তার স্টেজ পারফরম্যান্স দিয়েছিলেন।  এরপর শুরু হয় তার যাত্রা।  তিনি তার কিশোর বয়সে তার মডেলিং ক্যারিয়ার শুরু করেছিলেন।  অনেক ফ্যাশন শোতেও অংশ নেন তিনি।

  হারনাজ 2019 সালে মিস ইউনিভার্স হওয়ার জন্য তার যাত্রা শুরু করেছিলেন।  তিনি মিস ফেমিনা পাঞ্জাব-2019 প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।  তার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সাথে তিনি এই শিরোপা জিতেছেন।  এরপর সে তার কলেজে ফিরে যায়।  আপনার ব্যাচেলর ডিগ্রী সম্পূর্ণ করতে।

হারনাজ সান্ধু এর ফিল্ম ক্যারিয়ার – Harnaaz Sandhu Film Career : 

২০০১ সালে পড়াশোনা শেষ করে চলচ্চিত্র জগতে পা রাখেন।  হরনাজ পাঞ্জাবি ছবি দিয়ে তার চলচ্চিত্র জীবন শুরু করেন।  তিনি তার প্রথম পাঞ্জাবি ছবি “ইয়ারা দিয়া পু বারান” এ অভিনয় করেন।  কিন্তু ছবিটি বড় পর্দায় বিপর্যয় দেখা দেয়।  এরপর একই বছর ‘বাইজি কুত্তাঙ্গে’ ছবিতে কাজ করেন।

  ছবিটি মুক্তির সাথে সাথেই বড় পর্দায় সুপারহিট প্রমাণিত হয়।  এই ছবির সাফল্যের পর, তিনি মিস ইউনিভার্স-2021 প্রতিযোগিতার দিকে ঝুঁকেছেন।  হারনাজ সংকল্পবদ্ধ ছিল।  কোন ব্যাপার কি কি.  মিস ইউনিভার্স-2021 এর খেতাব তার নামেই থাকবে।

হারনাজ সান্ধু ভারতের তৃতীয় মিস ইউনিভার্স – Harnaaz Sandhu India’s 3rd Miss Universe : 

হারনাজ সান্ধু ভারতের তৃতীয় মিস ইউনিভার্স।  এর আগে দুইবার ভারতে জায়গা করে নিয়েছেন তিনি।  সুস্মিতা সেন প্রথম 1994 সালে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন।  সেই সঙ্গে জিতেছেন মিস ইউনিভার্সের খেতাব।  এর পর 2000 সালে মিস ইউনিভার্সের খেতাব জিতে নেন লারা দত্ত।  এখন 2021 সালে ভারতের হয়ে তৃতীয়বারের মতো এই খেতাব পেলেন হারনাজ সান্ধু।

        হারনাজ সান্ধুর মা বলেছেন যে তিনি মিস ইউনিভার্সের সরাসরি সম্প্রচার দেখেননি।  কারণ সে সময় তিনি গুরুদ্বারে হারনাজের জয়ের প্রার্থনা করছিলেন।  হারনাজের জয়ের খবর শুনে।  তাই সে অনেক কেঁদেছে।  মিস ইউনিভার্স ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে ইসরায়েলে।  ইসরাইলও এই অনুষ্ঠানের আয়োজন করেছিল।  অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন ভারতীয় অভিনেত্রী উর্বশী রোতেলা।

         ২১ বছর পর মিস ইউনিভার্সের মুকুট জিতলেন ভারতের হারনাজ সিন্ধু।  ইসরায়েলে অনুষ্ঠিত হয়েছে ৭০তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা।  যেখানে ভারতের নেতৃত্বে ছিলেন হারনাজ সান্ধু।  21 বছর বয়সী হারনাজ সান্ধু প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা (1ম রানার আপ) এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মাসওয়ানে (2য় রানার আপ) কে পরাজিত করে খেতাব অর্জন করেন।

  মিস ইউনিভার্স 2020, মেক্সিকোর আন্দ্রিয়া মেরা বিজয়ী মুকুট হিসেবে হারনাজ সান্ধুকে মুকুট পরিয়েছেন।  তিনি 17 বছর বয়স থেকে অংশগ্রহণ করছেন।  এর আগে 2021 সালে, তিনি মিস ডিভা-2021 খেতাব জিতেছিলেন।  2019 সালে, তিনি ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাবের খেতাব জিতেছিলেন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

হারনাজ সান্ধু এর নেট ওয়র্থ – Harnaaz Sandhu Net Worth : 

হারনাজের কোনো স্থায়ী চাকরি নেই।  এখন পর্যন্ত তিনি ছোট ছোট মডেলিং করে অর্থ উপার্জন করেন।  তাদের মাসিক আয় প্রায় ₹ 500000।  এই মুহূর্তে তার নামে মিস ইউনিভার্স-২০২১ খেতাব।  ₹ 5 কোটির বিজয়ী পুরস্কার প্রাপ্ত হয়েছিল।  2021 সাল পর্যন্ত, মিস ইউনিভার্স-2021-এর প্রাইজমানি জেতার পর, তার মোট মূল্য ₹6 কোটি।

হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali FAQ : 

  1. হারনাজ সান্ধু কে ?

Ans: মডেল ও অভিনেত্রী ।

  1. হারনাজ সান্ধু এর জন্ম কোথায় হয় ?

Ans: চণ্ডীগড় ।

  1. হারনাজ সান্ধু এর জন্ম কবে হয় ?

Ans: ২০০০ সালে ।

  1. হারনাজ সান্ধু এর পিতার নাম কী ?

Ans: প্রীতম পাল সিং ।

  1. হারনাজ সান্ধু এর মাতার নাম কী ?

Ans: রবিন্দর সিং সান্ধু ।

  1. হারনাজ সান্ধু কবে মিস ইউনিভার্স হয় ?

Ans: ২০২১ সালে ।

  1. হারনাজ সান্ধু বয়স কত ?

Ans: ২১ বছর ।

  1. হারনাজ সান্ধু কত তম ভারতের মিস ইউনিভার্স ?

Ans: তৃতীয় ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই হারনাজ সান্ধু এর জীবনী – Harnaaz Sandhu Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।