মনোজ তিওয়ারি এর জীবনী - Manoj Tiwari Biography in Bengali
মনোজ তিওয়ারি এর জীবনী - Manoj Tiwari Biography in Bengali

মনোজ তিওয়ারি এর জীবনী 

Manoj Tiwari Biography in Bengali

মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali : মনোজ তিওয়ারি (Manoj Tiwari) একজন ভারতীয় রাজনীতিবিদ, গায়ক এবং অভিনেতা। মনোজ তিওয়ারি (Manoj Tiwari) ভোজপুরি চলচ্চিত্রের শীর্ষ অভিনেতা হিসাবে স্বীকৃত, তবে অভিনয়ের আগে তিনি প্রায় দশ বছর ধরে গায়ক ছিলেন।

 তিনি একজন রাজনীতিবিদ (বিজেপি) এবং ক্রিকেট প্রেমীও। কিছু সময় আগে মনোজ তিওয়ারি (Manoj Tiwari) অনুরাগ কাশ্যপের গ্যাংস অফ ওয়াসেপুর-এ একটি গানও গেয়েছিলেন।

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari) উত্তর পূর্ব দিল্লির সংসদ সদস্য হিসেবে কাজ করছেন। তিনি সমাজবাদী পার্টির প্রার্থী হিসাবে গোরখপুর লোকসভা থেকে 2009 সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কিন্তু যোগী আদিত্যনাথের কাছে পরাজিত হন।

   ভারতীয় অভিনেত্রী এবং রাজনীতিবিদ মনোজ তিওয়ারি এর একটি সংক্ষিপ্ত জীবনী । মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali বা মনোজ তিওয়ারি এর আত্মজীবনী বা (Manoj Tiwari Jivani Bangla. A short biography of Manoj Tiwari. Manoj Tiwari Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মনোজ তিওয়ারি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মনোজ তিওয়ারি কে ? Who is Manoj Tiwari ?

মনোজ তিওয়ারি (Manoj Tiwari) একজন ভারতীয় রাজনীতিবিদ, গায়ক এবং অভিনেতা যিনি উত্তর পূর্ব দিল্লির সংসদ সদস্য হিসেবে কাজ করছেন। মনোজ তিওয়ারি (Manoj Tiwari) 2009 সালের সাধারণ নির্বাচনে গোরখপুর লোকসভা থেকে সমাজবাদী পার্টির প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কিন্তু যোগী আদিত্যনাথের কাছে হেরেছিলেন। আবার, মনোজ তিওয়ারি (Manoj Tiwari) ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রার্থী হিসাবে 2014 সালের ভারতীয় সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন। মনোজ তিওয়ারি (Manoj Tiwari) 2016 সালে দিল্লি বিজেপির সভাপতি নিযুক্ত হন। তিনি দিল্লিতে বিজেপি সংগঠনের প্রধান ছিলেন যখন পার্টি 2017 এমসিডি নির্বাচনে রেকর্ড জয়লাভ করেছিল। মনোজ তিওয়ারি (Manoj Tiwari) বিগ বস সিজন 4-এ একজন প্রতিযোগী ছিলেন।

মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali

নাম (Name) মনোজ তিওয়ারি (Manoj Tiwari)
জন্ম (Birthday) ১ ফেব্রুয়ারি ১৯৭১ (1st February 1971)
জন্মস্থান (Birthplace) বিহার, ভারত
পেশা অভিনেতা, রাজনীতিবিদ
রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি
লোকসভার সদস্য ২০১৪ – বর্তমান
দাম্পত্য সঙ্গী রাণী তিওয়ারি

মনোজ তিওয়ারি এর প্রারম্ভিক জীবন – Manoj Tiwari Early Life : 

মনোজ তিওয়ারি (Manoj Tiwari) উত্তর প্রদেশের বারাণসীর কবির চৌরা এলাকায় 1973 সালের 1 ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। মনোজ তিওয়ারি (Manoj Tiwari) বাবার নাম চন্দ্র দেব তিওয়ারি এবং মায়ের নাম ললিতা দেবী। মনোজেরও পুষ্কর তিওয়ারি নামে এক ভাই রয়েছে।মনোজ তিওয়ারিও বিহারের কাইমুর জেলার আতরওয়ালিয়া গ্রামের বাসিন্দা।

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari) শ্রী কমলাকর চৌবে আদর্শ সেবা বিদ্যালয় ইন্টারমিডিয়েট কলেজ, বারাণসী থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন, তারপরে তিনি আরও পড়াশোনার জন্য বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে (বিএইচইউ) ভর্তি হন যেখান থেকে তিনি 1994 সালে তার এমপিইড (এমপিএড) ডিগ্রি অর্জন করেন।

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari) শৈশব থেকেই গান গাইতে খুব পছন্দ করতেন, যা পরে তার ক্যারিয়ার তৈরি করে, যদিও পরে তিনি অভিনয়ে ভাল অর্থ দেখেছিলেন, তারপরে তিনি অভিনয়ে চলে যান।

মনোজ তিওয়ারি প্রথম বিবাহ – Manoj Tiwari First Marriage : 

1999 সালের দিকে মনোজ যখন একটু বিখ্যাত হয়ে উঠেছিলেন, তখন মনোজ তিওয়ারি (Manoj Tiwari) বিয়ে করার কথা ভেবেছিলেন এবং তিনি 1999 সালে ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির বোন প্রতিমা পান্ডেকে বিয়ে করেছিলেন। মনোজ তিওয়ারি (Manoj Tiwari)কে বিয়ে করার পর প্রতিমা তার নাম পরিবর্তন করে রানি তিওয়ারি রাখেন।

 একজন ডায়েটিশিয়ান ছাড়াও রানি তিওয়ারি রিতি স্পোর্টস কোম্পানিও চালান। মনোজ তিওয়ারি (Manoj Tiwari) কোম্পানির পরিচালনা পর্ষদেও রয়েছেন।রানি তিওয়ারির কোম্পানি রিতি স্পোর্টস টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দ্বারা পরিচালিত হয়। এর আগে ধোনি রানী তিওয়ারির মিউজিক ভিডিওও লঞ্চ করেছিলেন। মনোজ ও রানির একটি মেয়ে রয়েছে যার নাম শ্রুতি তিওয়ারি।

 বিয়ের কয়েক বছর পর মনোজ ও রানির মধ্যে বিচ্ছেদ শুরু হয়।মনে করা হয় মনোজ বিগ বস-৪-এ অংশ নেওয়ার পর বিগ বস-৪-এর প্রতিযোগী শ্বেতা তিওয়ারির চলমান প্রেমের সম্পর্কে বিরক্ত হয়ে তাঁর স্ত্রী মনোজ তিওয়ারি (Manoj Tiwari) তালাক দিয়েছিলেন। .

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari) তার স্ত্রীর কাছ থেকে বিবাহবিচ্ছেদ চাননি কিন্তু তাকে তার স্ত্রীর ইচ্ছার সামনে মাথা নত করতে হয়েছিল এবং অবশেষে 2012 সালে বিবাহবিচ্ছেদ হয়। বিবাহ বিচ্ছেদের পর মনোজ তিওয়ারি (Manoj Tiwari) প্রথম স্ত্রী রানি তার মেয়েকে নিয়ে মুম্বাইয়ে থাকেন।

মনোজ তিওয়ারি দ্বিতীয় বিবাহ – Manoj Tiwari Marriage : 

স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদের পর, মনোজ তিওয়ারি (Manoj Tiwari) টেনশনে ভুগছিলেন এবং তার কোন কাজে মনোনিবেশ করতে পারছিলেন না, এটি তার মেয়ে শ্রুতির পছন্দ ছিল না এবং তিনি তার বাবা মনোজকে দ্বিতীয় বিবাহের পরামর্শ দিয়েছিলেন যখন মনোজের মেয়ে তার দ্বিতীয় বিবাহে ছিল। বিয়ের ব্যাপারে অনড় মনোজ তিওয়ারি (Manoj Tiwari) ক্লান্ত হয়ে আবার বিয়ে করার সিদ্ধান্ত নেয়।

 করোনা মহামারীর মধ্যে ২০২০ সালের এপ্রিল মাসে সুরভী তিওয়ারিকে দ্বিতীয়বার বিয়ে করেন মনোজ। তাদের সানভিকা নামে আরেকটি মেয়ে রয়েছে। যিনি 31শে ডিসেম্বর 2020 সালে জন্মগ্রহণ করেছিলেন।

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari) ক্রিকেট খেলতে আগ্রহী, এবং তিনি বিহারে তার শহর থেকে অনেক তরুণ প্রতিভাকে সমর্থন করেন।  তিনি মহেন্দ্র সিং ধোনি এবং সৌরভ গাঙ্গুলীর সাথে ক্লাব ক্রিকেটে খেলেছেন।

মনোজ তিওয়ারি ফিল্ম ক্যারিয়ার – Manoj Tiwari Film Career : 

মনোজ তিওয়ারি (Manoj Tiwari) একজন গায়ক হিসাবে তার কর্মজীবন শুরু করেন এবং মনোজ যখন বিহারের গানের কারণে বিখ্যাত হয়ে ওঠেন, তখন তিনি বিহারের ছবিতে অভিনয়ের প্রস্তাবও পেতে শুরু করেন। চলচ্চিত্রে ভালো অর্থের সুবাদে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন মনোজ বিহারী।

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari)র প্রথম ভোজপুরি ছবি “সাসুরা বড় পয়সাওয়ালা” যা 2003 সালে এসেছিল। যা আয়ের দিক থেকে সফল হয়েছিল এবং ভোজপুরি চলচ্চিত্র শিল্পকে পুনরুজ্জীবিত করার জন্য অত্যন্ত প্রশংসিত হয়েছিল।

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari) প্রথম চলচ্চিত্রের সাফল্যের পর, মনোজকে দারোগা বাবু আই লাভ ইউ এবং বাঁধন তোটে না সফল চলচ্চিত্রে দেখা যায়।

 2005 সালে, মনোজ তিওয়ারি ভোজপুরি চলচ্চিত্রের একজন বড় অভিনেতা হয়ে ওঠেন এবং তার ফ্যান ফলোয়িং খুব দ্রুত ছিল। মনোজের সাথে, ভোজপুরি অভিনেতা রবি কিষান 2005 সালের দিকে ভোজপুরি অভিনেতাদের একজন ছিলেন।

 মনোজ তিওয়ারি (Manoj Tiwari) তার চলচ্চিত্রে জীবন দেওয়ার জন্য পরিচিত ছিলেন এবং এই কারণে মনোজ প্রতিটি চলচ্চিত্রের জন্য 60 লাখের বেশি চার্জ নিতেন, যা সেই সময়ে ভোজপুরি অভিনেতাদের জন্য একটি বিশাল পরিমাণ ছিল।

 2004 থেকে 2014 পর্যন্ত, মনোজ দারোগা বাবু আই লাভ ইউ (2004), দেহাতি বাবু (2006), মুন্না পান্ডে বিরোজগার (2007), দেশদ্রোহী, এলান (2011), দেবর ভাইল দিওয়ানা (2014) এর মতো ভোজপুরি ছবিতে কাজ করেছেন।

মনোজ তিওয়ারি রাজনৈতিক ক্যারিয়ার – Manoj Tiwari Political Career : 

2009 সালে, মনোজ তিওয়ারি (Manoj Tiwari) সমাজবাদী পার্টির প্রার্থী হিসাবে গোরখপুর কেন্দ্রে 15 তম লোকসভার জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তাকে তিনটি আসনে নির্বাচন করার প্রস্তাব দেওয়া হয়েছিল।

 2009 সালে, মনোজ তিওয়ারি (Manoj Tiwari) শিবসেনা সম্পর্কে কিছু মিথ্যা মন্তব্য করেছিলেন, যার ফলে মুম্বাইতে তার বাড়িতে হামলা হয়েছিল, যদিও পরে তিনি স্পষ্টভাবে সমস্ত বিবৃতি অস্বীকার করেছিলেন।

[আরও দেখুন, মুকুল রায় এর জীবনী – Mukul Roy Biography in Bengali]

 2011 সালে, এমন খবর ছিল যে বিজেপি সরকার তাকে তার দলে আমন্ত্রণ জানাতে ইচ্ছুক, যার ভিত্তিতে মনোজ তিওয়ারি (Manoj Tiwari) বলেছিলেন যে তিনি এই আমন্ত্রণটি নিয়ে ভাববেন।

 2014 সালে, তিনি বিজেপির পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং উত্তর পূর্ব দিল্লি (লোকসভা কেন্দ্র) জিতেছিলেন। মনোজ তিওয়ারি (Manoj Tiwari) AAP-এর আনন্দ কুমারকে 1,44,084 ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। তারপর থেকে এখন পর্যন্ত তিনি ভারতীয় জনতা পার্টির সঙ্গেই রয়েছেন।

 2019 সালে অনুষ্ঠিত নির্বাচনে, মনোজ ভারতীয় জাতীয় কংগ্রেস প্রার্থী শীলা দীক্ষিতের উত্তর পূর্ব দিল্লি আসনে 3.63 লাখ ভোটের ব্যবধানে জয়লাভ করেছিলেন।

[আরও দেখুন, পার্থ চট্টোপাধ্যায় এর জীবনী – Partha Chatterjee Biography in Bengali]

মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali FAQ : 

  1. মনোজ তিওয়ারি কে ?

Ans: মনোজ তিওয়ারি একজন ভারতীয় অভিনেতা ও রাজনীতিবিদ ।

  1. মনোজ তিওয়ারি এর জন্ম কোথায় হয় ?

Ans: এর জন্ম হয় বিহারে ।

  1. মনোজ তিওয়ারি এর জন্ম কবে হয় ?

Ans: মনোজ তিওয়ারি এর জন্ম হয় ১ ফেব্রুয়ারি ১৯৭১ সালে ।

  1. মনোজ তিওয়ারি এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: মনোজ তিওয়ারি এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. মনোজ তিওয়ারি এর পিতার নাম কী ?

Ans: মনোজ তিওয়ারি এর পিতার নাম চন্দ্র দেব তিওয়ারি ।

  1. মনোজ তিওয়ারি এর মাতার নাম কী ?

Ans: মনোজ তিওয়ারি এর মাতার নাম ললিতা দেবী ।

  1. মনোজ তিওয়ারি এর সেলারি কত ?

Ans: মনোজ তিওয়ারি এর সেলারি বার্ষিক ২ কোটি রুপি ।

  1. মনোজ তিওয়ারি এর স্ত্রীর নাম কী ?

Ans: মনোজ তিওয়ারি এর স্ত্রীর নাম রাণী তিওয়ারি ।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মনোজ তিওয়ারি এর জীবনী – Manoj Tiwari Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।