Katrina kaif Biography in Bengali
Katrina kaif Biography in Bengali

ক্যাটরিনা কাইফ এর জীবনী

Katrina kaif Biography in Bengali

ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali : অনেক দুর্দান্ত ছবিতে কাজ করেছেন ক্যাটরিনা।  তার ছবিগুলো শুধু বক্স অফিসেই সফল হয়নি, দর্শকদের হৃদয়েও রাজত্ব করেছে।  আজ সারা বিশ্বে তার ফ্যান ফলোয়ার্স রয়েছে।বর্তমানে ক্যাটরিনা ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন।  চলচ্চিত্র ছাড়াও তিনি অনেক বড় কোম্পানির বিজ্ঞাপনচিত্রও করেন।

   ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র অভিনেত্রী ও সাবেক মডেল ক্যাটরিনা কাইফ এর একটি সংক্ষিপ্ত জীবনী । ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali বা ক্যাটরিনা কাইফ এর আত্মজীবনী বা (Katrina kaif Jivani Bangla. A short biography of Katrina kaif. Katrina kaif Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ক্যাটরিনা কাইফ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ক্যাটরিনা কাইফ কে ? Who is Katrina kaif ?

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র অভিনেত্রী ও সাবেক মডেল তারকা যিনি হিন্দি ভাষার চলচ্চিত্র শিল্প হিসেবে খ্যাত বলিউডে অভিনয় করছেন।

এছাড়াও তিনি তেলুগু, মালয়ালম ভাষার ছায়াছবিতেও অংশগ্রহণ করছেন। ইস্টার্ণ আই সাময়িকীর পাঠকদের ভোটে বিশ্বে সবচেয়ে যৌনাবেদনময়ী এশীয় নারী হিসেবে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত পরপর তিন বছর চিহ্নিত হয়েছেন। ব্রিটিশ নাগরিক ক্যাটরিনা কর্ম ভিসা নিয়ে ভারতে কাজ করছেন। তার প্রকৃত নাম ক্যাটরিনা টার্কুট। 

ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali

নাম (Name) ক্যাটরিনা কাইফ (Katrina kaif)
জন্ম (Birthday) ১৬ জুলাই ১৯৮৩ (16th July 1983)
জন্মস্থান (Birthplace) ব্রিটিশ, হংকং
জাতীয়তা ভারতীয়
পেশা অভিনেত্রী, মডেল
কর্মজীবন ২০০৩ – বর্তমান
দাম্পত্য সঙ্গী ভিকি কৌশল (বি. ২০২১)

 

ক্যাটরিনা কাইফ এর প্রারম্ভিক জীবন – Katrina kaif Early Life : 

ক্যাটরিনা কাইফ 16 জুলাই 1983 তারিখে হংকংয়ে ক্যাটরিনা টারকটের জন্মগ্রহণ করেন।  তার বাড়ি যুক্তরাজ্যের লন্ডনে।  তার কিছু বন্ধু তাকে বিভিন্ন নামে ডাকে, যেমন ক্যাট, কাটজ, ক্যাটি এবং সাম্বো।

 ছোটবেলায় তিনি প্রচুর ভ্রমণ করেছেন।  হংকংয়ে তার জন্মের পর, তার পরিবার চীন, জাপান এবং ফ্রান্স সহ বেশ কয়েকটি দেশে চলে যায়।  তারপর তারা হাওয়াই এবং বেলজিয়ামে চলে যায়।

 যখন তার বয়স চৌদ্দ, তারা তার মায়ের নিজ দেশ ইংল্যান্ডে চলে যায়।  সেখানে তারা তিন বছরেরও বেশি সময় ধরে বসবাস করেন।  তিনি 17 বছর বয়সে একটি মডেলিং অ্যাসাইনমেন্টের জন্য ভারতে আসেন।

 তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে তিনি তার বাবার সাথে কখনও যোগাযোগ রাখেননি।  প্রাথমিকভাবে তিনি তার মায়ের উপাধি ব্যবহার করতেন কিন্তু যখন তিনি ভারতে চলে আসেন, তখন তিনি তার উপাধি পরিবর্তন করে কাইফ রাখেন যা তার পিতার উপাধি ছিল।  কাইফ শব্দটি উচ্চারণ করাও সহজ, তিনিও এই নামটি পছন্দ করেন।

ক্যাটরিনা কাইফ এর পরিবার – Katrina kaif Family : 

ক্যাটরিনা কাইফ ছিলেন একজন ব্রিটিশ ব্যবসায়ী মোহাম্মদ কাইফের মেয়ে, যিনি একজন ইংরেজ আইনজীবী এবং দাতব্য কর্মী ছিলেন।  তার বাবা মুসলিম এবং মা খ্রিস্টান।  তিনি ব্রিটিশ নাগরিক।

 তার মা একটি দাতব্য ট্রাস্ট ইন্ডিয়া রিলিফ প্রজেক্টের মালিক, একটি দাতব্য সংস্থা যা কন্যা ভ্রূণ হত্যা প্রতিরোধ এবং পরিত্যক্ত কন্যা শিশুদের উদ্ধারে কাজ করে৷

 ক্যাটরিনা তার মাকে তার ব্যবসায় সহায়তা করে।  তিনি একজন বড় ভাইয়ের বোন।  তিন বড় বোন স্টেফানি, ক্রিস্টিন এবং নাতাশা এবং তিন ছোট বোন মেলিসা, সোনিয়া এবং ইসাবেল।

ক্যাটরিনা কাইফ এর ক্যারিয়ার – Katrina kaif Career : 

পরিবারের বারবার বাড়ি বদলানোর কারণে সে স্কুলে যেতে পারত না, তাই শৈশবে তার মা তাকে বাড়িতে পড়াতেন।  কিছু চিঠিপত্র অধ্যয়নও তাঁর দ্বারা করা হয়েছিল।  14 বছর বয়সে তিনি হাওয়াই সিটিতে একটি সৌন্দর্য প্রতিযোগিতা জিতেছিলেন।

এরপর লন্ডনে পেশাগতভাবে মডেলিং শুরু করেন ক্যাটরিনা।  তিনি এর আগে ফ্রিল্যান্স এজেন্সিতেও কাজ করেছেন।  লন্ডন ফ্যাশন উইকেও হাজির হয়েছেন তিনি।

 ফ্যাশন উইক চলাকালীন তাকে চলচ্চিত্র নির্মাতা কাইজাদ গুস্তাদ দেখেছিলেন।  কাইজাদ গুস্তাদ সেই ব্যক্তি যিনি তাকে তার চলচ্চিত্র বুম-এ কাস্ট করেছিলেন, যেটি 2003 সালে তার বলিউডে আত্মপ্রকাশ ছিল, যেটি বক্স অফিসে ব্যর্থ হয়েছিল।  জানা গেছে, ছবিতে তার দ্বারা বাজে হিন্দি বলার কারণে ছবিটি ফ্লপ হয়েছে।

 তারপরে, তিনি হিন্দি শিখেছিলেন এবং নমস্তে লন্ডন (2007), ইউ আর মোস্ট ওয়েলকাম (2007), সিং ইজ কিং (2008), মেরে ভাই কি দুলহান (2011) এর মতো বেশ কয়েকটি হিট চলচ্চিত্রে প্রধান ভূমিকা পালন করেন।

 ক্যাটরিনা কাইফ কিছু তেলেগু, মালয়ালম চলচ্চিত্র যেমন মল্লিশ্বরী (2004) আল্লারি পিডুগু (2005) করেছেন।  তিনি বলরাম বনাম থারাদাস (2006) ইত্যাদির একটি অংশও ছিলেন।

ক্যাটরিনা কাইফ এর বিবাহ – Katrina kaif Marriage : 

সুপারস্টাররা তাদের বেশিরভাগ কাজ জনসাধারণের চোখের আড়ালে করে থাকে, যার মধ্যে রয়েছে ডেটিং, বাগদান এবং বিয়ে করা।

 আজ একই রকম খবর সামনে এসেছে তা হল অভিনেত্রী ক্যাটরিনা কাইফ এবং অভিনেতা ভিকি কৌশলের বিয়ে।

 হ্যাঁ, তারা দুজনেই রাজস্থানের সিক্স সেন্স ফোর্ট বারওয়ারায় 09 ডিসেম্বর 2021-এ একে অপরকে বিয়ে করেছিলেন।  দুজনের বিয়ে এতটাই গোপন রাখা হয়েছিল যে বিয়েতে আগত সুপারস্টার অতিথিরাও এমন গোপনে বিয়েতে হাজিরা দিতে এসেছিলেন যে খবরও শুনতে পাননি মিডিয়া।

 উভয় দম্পতি ডিসেম্বরের শুরু থেকে প্রচুর কেনাকাটা করেছিলেন, তবে লোকেরা যখন জিজ্ঞাসা করেছিল, একটি জিনিস সর্বদা অস্বীকার করা হয়েছিল।

 একটি প্রতিবেদনে বলা হয়েছে, তারা দুজনেই একটি নতুন অ্যাপার্টমেন্ট কিনেছেন যেখানে তারা দুজনেই বিয়ের পর থাকবেন।  এই মুহূর্তে এই নতুন অ্যাপার্টমেন্টে সাজসজ্জার কাজ চলছে, যা দেখতে মাঝে মাঝে ক্যাটরিনাও আসেন।

ক্যাটরিনা কাইফ এর প্রথম ছবি – Katrina kaif first movie : 

ক্যাটরিনা 2003 সালে ধুম দিয়ে চলচ্চিত্রে অভিষেক করেন।  যাইহোক, ছবিটি ব্যর্থ হয় এবং তিনি 2009 সালে নিউইয়র্কের জন্য ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

ক্যাটরিনা কাইফ এর কিছু তথ্য – Facts about Katrina kaif : 

তিনি 2008, 2009 এবং 2010 সালে গুগলে অনুসন্ধান করা সবচেয়ে জনপ্রিয় ভারতীয় সেলিব্রিটি ছিলেন।

 ক্যাটরিনা কাইফ 2004 সালে 7.5 মিলিয়ন রুপি দান করেছিলেন।  তিনি তেলেগু ফিল্ম মল্লিশ্বরী-এর জন্য চার্জ করেছিলেন, যেটি সেই সময়ে একজন দক্ষিণ ভারতীয় অভিনেত্রীর সর্বোচ্চ আয়।

 ইতালীয় ফ্যাশন ডিজাইনার এমিলিও পুচি তাকে একটি রূপালী পোশাক উপহার দিয়েছিলেন।  2 লক্ষ টাকা (INR)।  যা তিনি বলিউড মুভি “ওয়েলকাম” (2007) এ পরেছিলেন।

 ক্যাটরিনা সমস্ত অর্থ তার মা মার্সি হোম অরফানেজকে দিয়েছিলেন যা তিনি গেম শো 10 কা দম এবং কৌন বনেগা ক্রোড়পতিতে জিতেছিলেন।

 ঈশ্বরে তার দৃঢ় বিশ্বাস আছে।  তিনি তার কোনো চলচ্চিত্র মুক্তি পাওয়ার আগে মাউন্ট মেরি চার্চ এবং সিদ্ধিবিনায়ক মন্দির মুম্বাই পরিদর্শন নিশ্চিত করেন।

 তার বলিউডে অভিষেক হওয়ার কথা ছিল জন আব্রাহামের সঙ্গে ‘সায়া’ ছবিতে।  তবে হিন্দি ঠিকমতো বুঝতে না পারায় পরে তাকে বাদ দেওয়া হয়।  একই বছরে বুম ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার।

 তিনি তার ক্যারিয়ারের প্রথম দিকে বলিউডে অনেক সংগ্রাম করেছিলেন, কিন্তু অক্ষয় কুমারের সাথে নমস্তে লন্ডন (2007) এর মতো একটি বড় ছবিতে কাজ পেয়ে বলিউডে তার পথ প্রশস্ত করেছিলেন এবং পরে তিনি বড় ব্যানারের চলচ্চিত্র পান।

ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali FAQ : 

  1. ক্যাটরিনা কাইফ কে ?

Ans: একজন অভিনেত্রী ।

  1. ক্যাটরিনা কাইফ এর জন্ম কবে হয় ?

Ans: ১১ জুলাই ১৯৮৩ সালে ।

  1. ক্যাটরিনা কাইফ এর জন্ম কোথায় হয় ?

Ans: হংকং এ ।

  1. ক্যাটরিনা কাইফ এর আসল নাম কী ?

Ans: ক্যাটরিনা তূরকোটে ।

  1. ক্যাটরিনা কাইফ এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ২০০৩ সালে ।

  1. ক্যাটরিনা কাইফ এর পিতার নাম কী ?

Ans: মোহাম্মদ কাইফ ।

  1. ক্যাটরিনা কাইফ এর মাতার নাম কী ?

Ans: সুসান টারকট ।

  1. ক্যাটরিনা কাইফ এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: ভিকি কৌশল ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ক্যাটরিনা কাইফ এর জীবনী – Katrina kaif Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।