Kiara Advani Biography in Bengali
Kiara Advani Biography in Bengali

কিয়ারা আদভানি এর জীবনী

Kiara Advani Biography in Bengali

কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali : বলা হয়ে থাকে যে চলচ্চিত্র এবং সেগুলিতে অভিনয়কারী অভিনেতারা গল্পের মাধ্যমে তাদের চিন্তাভাবনা এবং অনুভূতি দর্শকদের সামনে তুলে ধরেন।  শুধু আমাদের দেশেই নয়, আরও অনেক দেশেই এমন শিল্পী আছেন, যাদের প্রতিভা দর্শকের সামনে এলে শ্রোতারাও তাদের শিল্প দেখে খুব প্রভাবিত হয় এবং তাদের ভালোবাসতে শুরু করে।  তাই আজ আমরা আপনাকে এমন একজন অভিনেত্রীর সাথে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি, যিনি তার অভিনয় এবং তার সৌন্দর্যের ভিত্তিতে ভারতীয় বলিউডে আলাদা পরিচিতি তৈরি করেছেন।

 তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই অভিনেত্রী সম্পর্কে, তার নাম কিয়ারা আদভানি (Kiara Advani)।  কিয়ারা আদভানি (Kiara Advani) অনেক বলিউড ও তেলেগু ছবিতে অভিনয় করেছেন।  কিয়ারা আদভানি নেটফ্লিক্সের ওয়েব সিরিজ “লাস্ট স্টোরিজ”-এ তার ভূমিকার মাধ্যমে দর্শকদের অনেক মুগ্ধ করেছেন।

   ভারতীয় জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আদভানি এর একটি সংক্ষিপ্ত জীবনী । কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali বা কিয়ারা আদভানি এর আত্মজীবনী বা (Kiara Advani Jivani Bangla. A short biography of Kiara Advani. Kiara Advani Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কিয়ারা আদভানি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কিয়ার আদভানি কে ? Who is Kiara Advani ?

কিয়ারা আদভানি (Kiara Advani) একজন ভারতীয় অভিনেত্রী যিনি প্রধানত হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৪ সালের ফুগলি চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় শুরু করার পর তিনি দুইটি অত্যন্ত সফল চলচ্চিত্রে তারকা চরিত্রে কাজ করেন, যার একটি ক্রীড়া চলচ্চিত্র এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি (২০১৬) এবং একটি পুরুষের বেপরোয়া প্রেমের গল্প নিয়ে নির্মিত কবির সিং (২০১৯)।

কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali

নাম (Name) কিয়ারা আদভানি (Kiara Advani)
জন্ম (Birthday) ৩১ জুলাই ১৯৯২ (31st July 1992)
জন্মস্থান (Birthplace) মুম্বাই, ভারত
পিতামাতা (Parents) জেনেভিভে জাফ্‌রী (মাতা)

জগদীপ আদভানি (পিতা)

জাতীয়তা ভারতীয়
পেশা অভিনেত্রী
কর্মজীবন ২০১৪ – বর্তমান
উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি

 

কিয়ারা আদভানি এর জন্ম পরিচয় – Kiara Advani Early Life : 

কিয়ারা আদভানি 31 জুলাই 1992 সালে মুম্বাই, মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন।  তার পিতার নাম জগদীপ আদবানি, যিনি একজন ব্যবসায়ী এবং তার মায়ের নাম জেনেভিভ জাফরি, যিনি একজন শিক্ষক।  মিশাল নামে তার এক ছোট ভাই আছে।  কিয়ারা আদভানি হলেন প্রবীণ বলিউড অভিনেতা প্রয়াত অশোক কুমারের প্রপৌত্রী এবং আরেক বলিউড প্রবীণ প্রয়াত সাঈদ জাফরির নাতনি।

 তিনি ক্যাথেড্রাল এবং জন কনন স্কুল, মুম্বাই থেকে তার স্কুলিং করেন এবং তারপরে তিনি জয় হিন্দ কলেজ ফর মাস কমিউনিকেশন, মুম্বাই থেকে স্নাতক সম্পন্ন করেন।  তিনি পড়াশোনায় ভাল ছিলেন এবং 12 তম শ্রেণিতে 92% নম্বর পেয়েছিলেন।

 কিয়ারা আদভানির আসল নাম ছিল আলিয়া আদভানি কিন্তু বলিউডে আত্মপ্রকাশের আগে তিনি তার নাম পরিবর্তন করে কিয়ারা রাখেন।  তিনি একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তার নাম পরিবর্তন করার পরামর্শ সালমান খানের কাছ থেকে এসেছিল, কারণ আলিয়া ভাট ইতিমধ্যে একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী ছিলেন।

কিয়ারা আদভানি এর ক্যারিয়ার – Kiara Advani Career : 

কিয়ারা আদভানি 2014 সালে একটি কমেডি-ড্রামা ফিল্ম “Fugly” দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন।  যদিও ছবিটি বক্স অফিসে খারাপ পারফর্ম করেছে।  কিন্তু তিনি তার অভিনয়ের জন্য ইতিবাচক পর্যালোচনা পেয়েছেন এবং বহুমুখী অভিনেতা হিসেবে প্রশংসিত হয়েছেন।

 2016 সালে, কিয়ারা আদভানি এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি-এ স্পোর্টস ফিল্ম করেন- যা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক, জনপ্রিয় ক্রিকেটার এমএস ধোনির একটি অফিসিয়াল বায়োপিক।  সুশান্ত সিং রাজপুতকে ছবিতে ধোনির চরিত্রে অভিনয় করা হয়েছিল, তার স্ত্রী সাক্ষী রাওয়াত, একজন হোটেল ম্যানেজার চরিত্রে।  ছবিটি ব্যবসাসফল হয়।

 2017 সালে, তিনি আব্বাস মস্তানের “মেশিন” চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন।  কিয়ারা একটি রাজনৈতিক ড্রামা ফিল্ম “ভারত আনে নেনু” দিয়ে তেলেগু চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন।

 কিয়ারা আদভানি OTT প্ল্যাটফর্মে Netflix 2018 নৃতাত্ত্বিক ফিল্ম লাস্ট স্টোরিজ দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন।

 হানি সিং দ্বারা গাওয়া “উর্বশী” শিরোনামের একটি মিউজিক ভিডিও সেপ্টেম্বর 2018 সালে প্রকাশিত হয়েছিল, যেখানে তিনি শহীদ কাপুরের বিপরীতে অভিনয় করেছিলেন।

2018 সালে, অভিষেক বর্মনের পিরিয়ড ড্রামা কলঙ্ক-এ একটি বিশেষ ভূমিকা নিয়ে হিন্দি সিনেমায় ফিরে আসেন।  তারপর তিনি শাহিদ কাপুরের সাথে তার পরবর্তী ছবি করেছিলেন রোমান্টিক ড্রামা কবির সিং-এ।  তার পরবর্তী চলচ্চিত্র ছিল গুড নিউজ, যেখানে তিনি মনিকা বাত্রার ভূমিকায় অভিনয় করেছিলেন যা 2019 সালে মুক্তি পায়।  কবির সিং এবং গুড নিউজ উভয়ই বছরের সর্বোচ্চ আয়কারী হিন্দি চলচ্চিত্রগুলির মধ্যে একটি।  (1)

 2020 সালে, কিয়ারা আদভানি যৌন হয়রানির বিষয়ে নেটফ্লিক্স থ্রিলার ফিল্ম গিল্টিতে অভিনয় করেছিলেন।  একই বছরে, তাকে অক্ষয় কুমারের স্ত্রীর ভূমিকায় দেখা যায় হরর কমেডি লক্ষ্মীতে, যা তামিল চলচ্চিত্র কাঞ্চনার রিমেক।

 2021 সালে, তিনি যুদ্ধের চলচ্চিত্র শেরশাহ করেছিলেন, যা সেনা অফিসার বিক্রম বাত্রার জীবনের উপর ভিত্তি করে তৈরি।  ছবিটি 12 আগস্ট অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছে।

Kiara advani Films : 

  • 2014 – Fugly – Devi
  • 2016 – M.S. Dhoni: The Untold Story – Sakshi Rawat
  • 2017 – Machine – Sarah Thapar
  • 2018 – Bharat Ane Nenu – Vasumathi
  • 2018 – Lust Stories – Megha
  • 2019 – Vinaya Vidheya Rama – Seetha
  • 2019 – Kalank – Lajjo Kaur Baweja
  • 2019 – Kabir Singh – Preeti Sikka
  • 2019 – Good Newwz – Monika Batra
  • 2020 – Guilty – Nanki Dutta
  • 2020 – Angrezi Medium – Herself
  • 2020 – Laxmii – Rashmi Rajput
  • 2020 – Indoo Ki Jawani – Indira Gupta
  • 2021 – Shershaah – Dimple Cheema
  • 2022 – Bhool Bhulaiyaa 2 – !!!
  • 2022 – Govinda Naam Mera – !!!
  • 2022 – Jug Jugg Jeeyo – Jhumri
  • 2023 – RC15 – !!!

কিয়ারা আদভানি এর কিছু তথ্য – Facts about Kiara Advani : 

সালমান খান কিয়ারার মা জেনেভিভ জাফরির শৈশবের বন্ধু, কারণ তারা বান্দ্রায় একসাথে বেড়ে উঠেছেন।

 যখন তার বয়স 1 বা 2 বছর, তিনি তার মায়ের সাথে “উইপ্রো বেবি সফট” এর একটি বিজ্ঞাপন করেছিলেন।

 কিয়ারা মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির ছোটবেলার বন্ধু।

 কিয়ারা বলিউডে তার সাফল্যের কৃতিত্ব দেন করণ জোহরকে।

 কিয়ারা Oppo Mobile, Housing.com, MEBAZ Lable, Pond’s এবং অন্যান্য ব্র্যান্ডের সাথে কাজ করেছে।

 অভিনেত্রী জুহি চাওলা তার দূরের আত্মীয় এবং চাওলার সাথে তার মায়ের ঘনিষ্ঠ বন্ধন রয়েছে।

 2014 সালে, তিনি ‘বছরের সবচেয়ে আকাঙ্ক্ষিত মহিলা’ হিসাবে ভোট পেয়েছিলেন।

 2014 সালে বলিউডে আত্মপ্রকাশ করার সময় তিনি তার নাম পরিবর্তন করে ‘আলিয়া থেকে কিয়ারা’ করেন।  নিজের নাম পরিবর্তনের কথা বলতে গিয়ে তিনি বলেন-

 “আলিয়া আমার প্রথম নাম।  আলিয়া ভাটের কারণেই সালমান খান আমাকে এটি পরিবর্তন করার পরামর্শ দিয়েছিলেন কারণ বলিউডে একই নামের দুটি অভিনেত্রী থাকতে পারে না।  তিনি একটি পরিবর্তনের পরামর্শ দিয়েছিলেন, কিন্তু কিয়ারা আমার পছন্দের নাম।  এখন আমার বাবা-মাও আমাকে কিয়ারা বলে ডাকতে শুরু করেছেন।”

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali FAQ : 

  1. কিয়ারা আদভানি কে ?

Ans: একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. কিয়ারা আদভানি এর জন্ম কোথায় হয় ?

Ans: মুম্বাই ভারতে ।

  1. কিয়ারা আদভানি এর আসল নাম কী ছিল ?

Ans: আলিয়া আদভানি ।

  1. কিয়ারা আদভানি এর জন্ম কবে হয় ?

Ans: ৩১ জুলাই ১৯৯২ সালে ।

  1. কিয়ারা আদভানি এর পিতার নাম কী ?

Ans: জগদীপ আদভানি ।

  1. কিয়ারা আদভানি মাতার নাম কী ?

Ans: জগদীপ আদভানি ।

  1. কিয়ারা আদভানি এর প্রথম ছবি কী ?

Ans: ফুগলী ।

  1. কিয়ারা আদভানি এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ২০১৪ সালে ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কিয়ারা আদভানি এর জীবনী – Kiara Advani Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।