Mohammed Siraj Biography in Bengali
Mohammed Siraj Biography in Bengali

মোহাম্মদ সিরাজ এর জীবনী

Mohammed Siraj Biography in Bengali

মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali : মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) হলেন একজন ভারতীয় তরুণ ক্রিকেট বোলার, যিনি তার বিপজ্জনক বোলিংয়ের জন্য পরিচিত।  তিনি 13 মার্চ 1994 হায়দ্রাবাদে জন্মগ্রহণ করেন।  2017 সালে নিউজিল্যান্ডের বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়।  মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) তার আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং হোম দল হায়দ্রাবাদের হয়ে খেলেন।  2021 সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত পারফরম্যান্স দেখা গিয়েছিল, যেখানে তিনি ভারতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

   ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজ এর একটি সংক্ষিপ্ত জীবনী । মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali বা মোহাম্মদ সিরাজ এর আত্মজীবনী বা (Mohammed Siraj Jivani Bangla. A short biography of Mohammed Siraj. Mohammed Siraj Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মোহাম্মদ সিরাজ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মোহাম্মদ সিরাজ কে ? Who is Mohammed Siraj ?

মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) একজন ভারতীয় ক্রিকেটার। মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) হায়দ্রাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ভারত জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলেন।

মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali

নাম (Name) মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj)
জন্ম (Birthday) ১৩ মার্চ ১৯৯৪ (13th March 1994)
জন্মস্থান (Birthplace) তেলেঙ্গানা, হায়দ্রাবাদ
ব্যাটিংয়ের ধরন ডানহাতি 
বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম ফাস্ট
টি ২০ অভিষেক ৪ নভেম্বর ২০১৭ বনাম নিউজিল্যান্ড
ভূমিকা বোলার
জাতীয় পার্শ্ব ভারত

 

মোহাম্মদ সিরাজ এর প্রারম্ভিক জীবন – Mohammed Siraj Early Life : 

১৯৯৪ সালের ১৩ মার্চ মোহাম্মদ ঝাউসের ঘরে জন্ম নেওয়া সিরাজের শৈশব খুব একটা ভালো কাটেনি, জীবন কেটেছে অনেক দারিদ্রের মধ্যে।  বাবা মোহাম্মদ ঝাউস যে কোনো উপায়ে উপার্জন করে ঘর চালাতেন। মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj)র বাবা চরম দারিদ্র্যের মধ্যেও ছেলের স্বপ্নকে পদদলিত করেননি, তাকে বেড়ে উঠতে দিয়েছেন, বেড়ে উঠতে দিয়েছেন।  সিরাজের স্বপ্ন ভারতের হয়ে 22 গজে খেলা, যা আজ না কাল হবে বলে মনে হয়।  ছেলের স্বপ্ন এখন মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) বাবার সংগ্রামের অবসান ঘটিয়েছে, যখন আইপিএল নিলামে তার বিড করা হয়েছিল 2.6 কোটি টাকা।  এবার মা শাবানার বাড়ি কেনার স্বপ্ন পূরণ করবেন ছেলে সিরাজ।

মোহাম্মদ সিরাজ এর ডোমেস্টিক ক্যারিয়ার – Mohammed Siraj Domestic Career : 

ফাস্ট বোলার সিরাজ ফার্স্ট ক্লাসে দুর্দান্ত পারফর্ম করেছেন।  এই কারণে সিরাজকে ভারত ‘এ’ এবং বাকি ভারতের হয়ে খেলার জন্য দলে নির্বাচকরা নির্বাচিত করেছিলেন।  এর আগে স্থানীয় ক্লাব ম্যাচে সিরাজ একাই নয় উইকেট নিয়েছিলেন।  এতে খুশি হয়ে সিরাজের এক আত্মীয় তাকে ৫০০ টাকা দেন।  এছাড়াও দেওয়া হয়েছিল।  ৫০০ টাকা দিয়ে যাত্রা শুরু করা সিরাজ আজ কোটি টাকার যাত্রায় পাড়ি জমিয়েছেন।  গত মৌসুমে রঞ্জি ক্রিকেটে দারুণ কাটিয়েছেন সিরাজ।  তিনি 9 ম্যাচে 41 উইকেট নিয়েছিলেন এবং ইরানি কাপে খেলা প্রথম খেলোয়াড় হয়েছিলেন।  রেস্ট অফ ইন্ডিয়ার হয়ে খেলে, সিরাজ প্রথম ইনিংসে কোনো উইকেট পাননি, যদিও তিনি 31 বলে 26 রান করেছিলেন।

 দ্বিতীয় ইনিংসে তার দুর্বল ফিল্ডিং সত্ত্বেও, তিনি দুটি উইকেট পেতে পারেননি, তবুও তার বোলিং বিশ্লেষণ ভাল ছিল।  প্রথম শ্রেণীর প্রথম ম্যাচ খেলেছে সার্ভিসেসের বিপক্ষে।  প্রথম ম্যাচে শক্তিশালী বোলিং অনেক বিশ্লেষককে মুগ্ধ করেছিল।  টি-টোয়েন্টির প্রথম ম্যাচ খেলেছে বাংলার বিরুদ্ধে।  এই ম্যাচে মাত্র একটি উইকেট পান সিরাজ।  সিরাজের বোলিংয়ের গুণ হল সে বেশ সোজা থাকে এবং ব্যাটসম্যানদের সোজা ব্যাট খেলতে বাধ্য করে।  11টি প্রথম-শ্রেণীর ম্যাচে তিনি 44 উইকেট নিয়েছিলেন।  তার বোলিং গড় ২.৮৯ এবং স্ট্রাইক রেট ২২.০৯।  টি-টোয়েন্টিতে, তিনি দশটি ম্যাচে 17.18 গড় হারে 16 উইকেট নিয়েছেন।  ব্যাটসম্যান হিসেবে তিনি 11 ম্যাচে 99 রান করেছেন, যার মধ্যে সর্বোচ্চ স্কোর 99 এবং টি-টোয়েন্টিতে মাত্র 9 রান করেছেন।  ১১তম ব্যাটসম্যান হিসেবে এই সব রান করেছেন তিনি।

মোহাম্মদ সিরাজ এর খেলার ধরন – Mohammed Siraj Playing Style : 

দ্রুত বল করছেন মোহাম্মদ সিরাজ।  তিনি বোলিং করার সময় খুব আক্রমণাত্মক বোলিং করেন, এমনকি ব্যাটিং মনোভাবও আক্রমণাত্মক।

IPL 2017 – আইপিএল ২০১৭ : 

2017 সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আইপিএল নিলামে, তাকে সানরাইজার্স হায়দ্রাবাদ 2.6 কোটি টাকায় কিনেছিল।  তিনি ভারতের সেরা ফাস্ট বোলার।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

মোহাম্মদ সিরাজ এর ব্যাক্তিগত জীবন – Mohammed Siraj Personal Life : 

মোহাম্মদ সিরাজ কার্যত একজন অন্তর্মুখী।  তারা সবসময় তাদের খেলায় মনোযোগ দেয়।  সিরাজ বহিরাগতদের কাছে রহস্যময়।  তিনি খুব কম মানুষের সাথে যোগাযোগ করেন।  ছোটবেলা থেকেই দারিদ্র্যকে কাছ থেকে দেখেছেন বলে আশেপাশের শহরে বসবাসকারী শিশুদের বিনামূল্যে প্রশিক্ষণও দিয়ে থাকেন।  সিরাজ খুবই লাজুক ব্যক্তিত্বের অধিকারী হলেও খেলার মাঠে সিরাজের রয়েছে ভিন্ন রূপ।  তিনি বিরিয়ানি খেতে পছন্দ করেন তবে খেতে খুব একটা চাপা পড়েন না।  যা পাওয়া যায় তাই খান।  তারা মিষ্টি পছন্দ করে।

মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali FAQ : 

  1. মোহাম্মদ সিরাজ কে ?

Ans: একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. মোহাম্মদ সিরাজ এর জন্ম কোথায় হয় ?

Ans: তেলেঙ্গানা হায়দ্রাবাদ ।

  1. মোহাম্মদ সিরাজ এর জন্ম কবে হয় ?

Ans: ১৩ মার্চ ১৯৯৪ সালে ।

  1. মোহাম্মদ সিরাজ এর টি ২০ অভিষেক কবে হয় ?

Ans: ২০১৭ সালে বনাম নিউজিল্যান্ড ।

  1. মোহাম্মদ সিরাজ কোন আইপিএল দলের হয়ে খেলেন ?

Ans: সানরাইজ হায়দ্রাবাদ ।

  1. মোহাম্মদ সিরাজ এর মাঠে ভূমিকা কী ?

Ans: বোলার ।

  1. মোহাম্মদ সিরাজ এর পিতার নাম কী ?

Ans: মোহাম্মদ ঝাউস ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মোহাম্মদ সিরাজ এর জীবনী – Mohammed Siraj Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।