ভজন লাল শর্মা এর জীবনী - Bhajan Lal Sharma Biography in Bengali
ভজন লাল শর্মা এর জীবনী - Bhajan Lal Sharma Biography in Bengali

ভজন লাল শর্মা এর জীবনী

Bhajan Lal Sharma Biography in Bengali

ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali : রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma)। তিনি সাঙ্গানের বিধানসভা আসনের বিধায়ক। প্রথমবারের মতো বিধায়ক হয়েছেন। ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক বয়স 56 বছর। তিনি ভরতপুরের বাসিন্দা। বহিরাগত হওয়ার অভিযোগ থাকলেও তিনি সাঙ্গানার থেকে বিপুল ভোটে জয়ী হন। ভজন লাল কংগ্রেসের পুষ্পেন্দ্র ভরদ্বাজকে 48081 ভোটে পরাজিত করেছেন। ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) সংঘ ও সংগঠন উভয়ের কাছেই মনে করা হয়। প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে তাঁর নাম প্রস্তাব করেন এবং সর্বসম্মতিক্রমে তা নির্বাচিত হয়। ভজন লাল শর্মার সমর্থকদের মধ্যে আনন্দের জোয়ার বইছে। তিনি ব্রাহ্মণ সম্প্রদায় থেকে এসেছেন। 

   ভারতীয় রাজনীতিবিদ ভজন লাল শর্মা এর একটি সংক্ষিপ্ত জীবনী । ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali বা ভজন লাল শর্মা এর আত্মজীবনী বা (Bhajan Lal Sharma Jivani Bangla. A short biography of Bhajan Lal Sharma. Bhajan Lal Sharma Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ভজন লাল শর্মা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ভজন লাল শর্মা কে ? Who is Bhajan Lal Sharma ?

ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) হলেন একজন ভারতীয় রাজনীতিবিদ। 2023 সালের ডিসেম্বর মাসে দিয়া কুমারী ও প্রেম চাঁদ বৈরওয়া উপ-মুখ্যমন্ত্রী হিসাবে এবং তিনি স্বয়ং রাজস্থানের 14 তম মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণের জন্য মনোনীত হয়েছেন। ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) ষোড়শ রাজস্থান বিধানসভার সদস্য এবং সাঙ্গানের বিধানসভা কেন্দ্রের প্রতিনিধিত্ব করেন।

Bhajan Lal Sharma
Bhajan Lal Sharma

ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali

নাম (Name) ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma)
জন্ম (Birthday) ১৫ ডিসেম্বর ১৯৬৭ (15th December 1967)
জন্মস্থান (Birthplace) ভরতপুর, ভারত
পেশা (Occupation)  রাজনীতি
রাজনৈতিক দল  ভারতীয় জনতা পার্টি
দাম্পত্য সঙ্গী  গীতা শর্মা
রাজস্থানের মুখ্যমন্ত্রী ১৫ ডিসেম্বর ২০২৩

ভজন লাল শর্মা এর প্রারম্ভিক জীবন – Bhajan Lal Sharma Early Life : 

ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) 1967 সালে জন্মগ্রহণ করেছিলেন এবং যদি আমরা তার জন্মস্থানের কথা বলি তবে তিনি রাজস্থানের বাসিন্দা। ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) রাজস্থানের একটি ছোট এলাকায় বেড়ে ওঠেন এবং খেলাধুলা করার পরে সেখানেই বেড়ে ওঠেন। সেই জায়গার নাম রাজস্থান এবং তাদের আনুমানিক বয়স 56 এর মধ্যে।

ভজন লাল শর্মা এর পরিবার – Bhajan Lal Sharma Family : 

রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) পরিবারের কথাও যদি বলি, তাঁর পরিবার খুব একটা বড় নয়, এতে তাঁর বাবা-মা এবং তাঁর স্ত্রী সন্তানসহ রয়েছেন। ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) মুখ্যমন্ত্রীর পদ পাওয়ার পর তাঁর বাবা জানতে চাইলে বাবা বলেন, তার সন্তানকে মুখ্যমন্ত্রী হতে দেখে খুব ভালো লেগেছে এবং তার স্ত্রী-সন্তানরাও খুব খুশি।আমরা যদি দেখি রাজস্থানে একজন ব্রাহ্মণ মুখ সামনে আনা হয়েছে।

ভজন লাল শর্মা এর শিক্ষাজীবন – Bhajan Lal Sharma Education Life : 

আমরা যদি ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) শিক্ষার কথা বলি, তিনি তার নিজ এলাকা থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন এবং সেখানে খেলাধুলা করে পড়াশোনা চালিয়ে যান। একই এলাকায় প্রাথমিক শিক্ষা শেষ করার পর ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) শহরে আসেন এবং পরবর্তী লেখাপড়া শেষ করেন। সেখান থেকেই তার পড়াশোনা, রাজনীতিতে তার ভবিষ্যৎ দেখতে শুরু করে সে।  ভজনলাল শর্মার শিক্ষা সম্পর্কে কথা বলতে গিয়ে নির্বাচন কমিশনের দেওয়া হলফনামায় বলা হয়েছে যে তিনি স্নাতক শেষ করেছেন।

ভজন লাল শর্মা এর শুরুর ক্যারিয়ার – Bhajan Lal Sharma Starting Political Career : 

ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) তার যৌবনে পড়াশোনা শেষ করে তার রাজনৈতিক জীবন শুরু করেন এবং তিনি জনগণের মধ্যে সমাজসেবামূলক কাজ করতেন, তাদের সমস্যাগুলি চিহ্নিত করতেন এবং সমাধান করতেন। বহু বছর ধরে তিনি জনসাধারণের মধ্যে সক্রিয় থাকতেন, তারপরে তিনি প্রতিষ্ঠা শুরু করেন। দলে যোগদানের পর রাজনীতিতে পা রাখেন।

ভজন লাল শর্মা এর রাজনৈতিক ক্যারিয়ার – Bhajan Lal Sharma Political Career : 

ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) রাজনৈতিক জীবন খুব উজ্জ্বল ছিল কিন্তু তিনি প্রথমবারের মতো বিধায়ক পদ পান এবং তার পরে তাকে সরাসরি মুখ্যমন্ত্রী পদের উপর নির্ভরশীল করা হয়।

  •  ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) ভারতীয় জনতা পার্টির রাজস্থান ইউনিটের রাজ্য সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত ছিলেন।
  •  ভজনলাল শর্মা প্রথমবারের মতো বিধায়ক পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জয়ী হন এবং বিধায়ক মনোনীত হন।
  •  ভজন লাল শর্মা, বিধায়ক পদের জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে এবং সেখান থেকে জয়ী হওয়ার পরে, 2023 সালে রাজস্থানের মুখ্যমন্ত্রীর সর্বোচ্চ পদও দেওয়া হয়েছিল। এখন এর কমান্ড এসেছে ভজন লাল শর্মার হাতে।

ভজন লাল শর্মা রাজস্থান এর মুখ্যমন্ত্রী – Bhajan Lal Sharma Rajasthan CM : 

বিজেপির এমন একটি চমকপ্রদ সিদ্ধান্ত একবার রাজস্থানেও নেওয়া হয়েছিল কারণ ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) রাজস্থানের মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নিয়ে জনগণকে অবাক করে দিয়েছিল কারণ কেউ ভাবেনি যে তাঁর নাম মুখ্যমন্ত্রী বা রাজস্থানের সর্বোচ্চ পদে দেওয়া হবে এবং এই নাম বেরিয়ে আসার পর সবাই অবাক। যদি দেখা যায়, বিজেপি একবারও রাজস্থানের মুখ্যমন্ত্রী হিসেবে উচ্চ পদে অধিষ্ঠিত হননি এমন একজনকে করে সবার প্রতি সমান অনুভূতি রয়েছে তা প্রমাণ করেছে। নতুন মুখ তুলে ধরার সর্বোচ্চ চেষ্টা করেছেন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali

আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali FAQ : 

  1. ভজন লাল শর্মা কে ?

Ans: ভজন লাল শর্মা বর্তমান রাজস্থানের মুখ্যমন্ত্রী ।

  1. ভজন লাল শর্মা এর জন্ম কোথায় হয় ?

Ans: ভজন লাল শর্মা এর জন্ম হয় রাজস্থানে ।

  1. ভজন লাল শর্মা এর জন্ম কবে হয় ?

Ans: ভজন লাল শর্মা এর জন্ম হয় ১৫ ডিসেম্বর ১৯৬৭ সালে ।

  1. ভজন লাল শর্মা এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: ভজন লাল শর্মা এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. ভজন লাল শর্মা এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: ভজন লাল শর্মা এর দাম্পত্য সঙ্গীর নাম গীতা শর্মা ।

ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ভজন লাল শর্মা এর জীবনী – Bhajan Lal Sharma Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।