লাভলিনা বরগোঁহাই এর জীবনী - Lovlina Borgohain Biography in Bengali
লাভলিনা বরগোঁহাই এর জীবনী - Lovlina Borgohain Biography in Bengali

লাভলিনা বরগোঁহাই এর জীবনী 

Lovlina Borgohain Biography in Bengali

লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali : ভারতীয় মহিলা বক্সার লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) টোকিও অলিম্পিকে অসাধারণ পারফরম্যান্স দিয়ে শুধুমাত্র আমাদের ভারতীয়দের গর্বিত করেনি, লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) টোকিও অলিম্পিক 2021-এর সেমিফাইনালেও প্রবেশ করেছেন। আপনাকে বলে রাখি, বিশ্ব চ্যাম্পিয়নশিপে দুবার ব্রোঞ্জ পদক জেতা বক্সার লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain), চীন তাইপেইয়ের নিন-চিন চেনের বিরুদ্ধে 3-2 গোলে স্কোর করে কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতেছেন। শীঘ্রই তিনি ভারতের জন্য একটি পদক আনবেন। কিভাবে লাভলিনা বরগোঁহাই একটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ কুস্তিগীর হয়ে ওঠে? এই কঠিন যাত্রা লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) কীভাবে কাভার করেছেন! তার জীবনী পড়লেই তা বুঝতে পারবেন।

  ভারতীয় পেশাদার মহিলা বক্সার লাভলিনা বরগোঁহাই এর একটি সংক্ষিপ্ত জীবনী । লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali বা লাভলিনা বরগোঁহাই এর আত্মজীবনী বা (Lovlina Borgohain Jivani Bangla. A short biography of Lovlina Borgohain. Lovlina Borgohain Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) লাভলিনা বরগোঁহাই এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

লাভলিনা বরগোঁহাই কে ? Who is Lavlina Borgohain ?

লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) একজন ভারতীয় পেশাদার মহিলা বক্সার যিনি ২০১৮ এআইবিএ মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ এবং ২০১৯ এর এআইবিএ মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছেন । লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) নতুন দিল্লিতে অনুষ্ঠিত প্রথম ভারত ওপেন ইন্টারন্যাশনাল বক্সিং টুর্নামেন্টে অনুষ্ঠিত স্বর্ণপদক এবং লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) গুয়াহাটিতে দ্বিতীয় ভারত ওপেন ইন্টারন্যাশনাল বক্সিং টুর্নামেন্টে রৌপ্য পদক জয় করেছেন।

লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali

নাম (Name) লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain)
জন্ম (Birthday) ২ অক্টোবর ১৯৯৭ (2nd October 1997)
জন্মস্থান (Birthplace) আসাম, ভারত
পেশা ক্রীড়াবিদ
প্রশিক্ষক সন্ধ্যা গুরুং

পদুম বোরো

শিব সিং

উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি
জাতীয়তা ভারতীয়

লাভলিনা বরগোঁহাই এর প্রারম্ভিক জীবন জীবন – Lovlina Borgohain Early Life : 

লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) আসামের একটি ছোট শহর গোলাঘাটে জন্মগ্রহণ করেন। লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) তেকেনের নিজের একটি ছোট ব্যবসা আছে এবং মা মামনি একজন গৃহিণী। লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) বোন লিমা এবং লিনা জাতীয় কিক বক্সার চ্যাম্পিয়ন। তিনি কিকবক্সার চ্যাম্পিয়ন হওয়ার জন্য লভলিনাকেও অ্যাঙ্কর করেছিলেন। কিছু সময়ের জন্য, লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) কিক বক্সিংয়ে তার হাত চেষ্টা করেছিলেন কিন্তু পরে তিনি তার কর্মজীবন কিক বক্সিং থেকে বক্সিংয়ে পরিবর্তন করেছিলেন। কারণ কিক বক্সিংয়ের চেয়েও বেশি সম্ভাবনাময় লভলিনাকে বক্সিংয়ে দেখা গিয়েছিল। এখান থেকেই লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) ক্যারিয়ার শুরু হয়।

লাভলিনা বরগোঁহাই এর বক্সিং ট্রেনিং – Lovlina Borgohain Boxing Training : 

লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) বক্সিং প্রতিভা জাতীয় বক্সিং কোচ পডুম বোরো দ্বারা স্বীকৃত হয়েছিল যখন সে স্কুল দ্বারা পরিচালিত স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াতে ট্রায়াল দিচ্ছিল। 2012 সালে, লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) পোডাম বোরোর তত্ত্বাবধানে তার বক্সিং প্রশিক্ষণ শুরু করেন। বক্সার মেরি কম ছিলেন লভলিনার সবচেয়ে বড় অনুপ্রেরণা। লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) আর্থিক অবস্থা খুব খারাপ ছিল কিন্তু জিনিসগুলি ঠিক হয়ে যায় যখন লভলিনা বক্সিংয়ে নাম তোলেন। নারী বক্সিং কোচ শিব সিংয়ের কাছ থেকে আন্তর্জাতিক বক্সিংয়ের প্রশিক্ষণ নেন লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain)

লাভলিনা বরগোঁহাই এর বক্সিং ক্যারিয়ার – Lovlina Borgohain Boxing Career : 

প্রশিক্ষক পোডাম বোরোর কাছ থেকে প্রশিক্ষণ নেওয়ার পর, লভলিনা জুনিয়র এবং সিনিয়র স্তরের বক্সিং প্রতিযোগিতায়ও অংশ নেন এবং তাতেও খুব ভালো পারফর্ম করেন। যার কারণে লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) আন্তর্জাতিক ক্যারিয়ারও শুরু হয় শীঘ্রই। 2017 সালে কাজাখস্তানের আস্তানায় প্রেসিডেন্ট কাপে লভলিনার প্রথম আন্তর্জাতিক অভিষেক হয়। যেখানে লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) ভারতের প্রতিনিধিত্ব করছিলেন। এখানে লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) 75 কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জিতেছেন।

লাভলিনা বরগোঁহাই নতুন খবর – Lovlina Borgohain Latest Update :

অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতে অলিম্পিক পদক বিজয়ীদের তালিকায় নাম লিখিয়েছেন লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain)লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) সেরা পারফরম্যান্সের পরে, তিনি সেমিফাইনালে পৌঁছেছিলেন, কিন্তু তুর্কি বক্সার বুসেনাজ সুরমেনেলির কাছে 0-5 হেরে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

[আরও দেখুন, নিতু ঘাংহাস এর জীবনী – Nitu Ghanghas Biography in Bengali]

 বক্সার লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) সাম্প্রতিক টোকিও অলিম্পিকে তার প্রতিপক্ষকে 3-2 গোলে পরাজিত করার পর অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন।

[আরও দেখুন, দীপা কর্মকার এর জীবনী – Dipa Karmakar Biography in Bengali]

লাভলিনা বরগোঁহাই টোকিও অলিম্পিক – Lovlina Borgohain Tokyo Olympic : 

শুক্রবার সকালে কোয়ার্টার ফাইনাল ম্যাচে চাইনিজ বক্সার তাইপেইয়ের নিন-চিন চেনকে 3-2 গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেন লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain)। এতে ভারতের ব্রোঞ্জ পদক নিশ্চিত হয়েছে। এখন লোকে লভলিনার কাছ থেকে ভারতের জন্য রৌপ্য বা সোনার পদক আশা করছে। এখন দেখার বিষয় এই টোকিও অলিম্পিক থেকে ভারত আর কোন পদক পায়।

[আরও দেখুন, রবি কুমার ডাহিহা এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali]

 লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) অলিম্পিকে একটি অসাধারণ শৈলী হাজির হয়েছে.  যেন সে শুধু জিততেই এসেছে। ম্যাচের শুরু থেকেই, লাভলিনা বরগোঁহাই পাল্টা আক্রমণের কৌশল অবলম্বন করতে থাকেন, যা পুরো ম্যাচে লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) উপকারে আসে এবং সে জিতে যায়। পুরো ম্যাচেই অ্যাটাকিং মোডে দেখা গিয়েছিল লভলিনাকে। লাভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain) বাঁ-হাতের হুক এবং ডান-হাতের আপারকাট তাকে ম্যাচ জেতাতে অনেক সাহায্য করেছিল।

[আরও দেখুন, অতনু দাস এর জীবনী – Atanu Das Biography in Bengali]

লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali FAQ :

  1. লাভলিনা বরগোঁহাই কে ?

Ans: লাভলিনা বরগোঁহাই একজন ভারতীয় ক্রীড়াবিদ ।

  1. লাভলিনা বরগোঁহাই এর জন্ম কোথায় হয় ?

Ans: লাভলিনা বরগোঁহাই এর জন্ম হয় আসামে ।

  1. লাভলিনা বরগোঁহাই এর জন্ম কবে হয় ?

Ans: লাভলিনা বরগোঁহাই এর জন্ম হয় ২ অক্টোবর ১৯৯৭ সালে ।

  1. লাভলিনা বরগোঁহাই এর একজন কোচের নাম কী ?

Ans: লাভলিনা বরগোঁহাই এর কোচের নাম শিব সিং ।

  1. লাভলিনা বরগোঁহাই এর উচ্চতা কত ?

Ans: লাভলিনা বরগোঁহাই এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

  1. লাভলিনা বরগোঁহাই এর ইন্সপিরেশন কে ?

Ans: লাভলিনা বরগোঁহাই এর ইন্সপিরেশন মেরি কম ।

  1. লাভলিনা বরগোঁহাই ২০১৭ তে তিনি কত কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জিতেছেন ?

Ans: লাভলিনা বরগোঁহাই ২০১৭ তে ৭৫ কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জিতেছেন ।

  1. লাভলিনা বরগোঁহাই এর বিভাগ কত ?

Ans: লাভলিনা বরগোঁহাই এর বিভাগ ৬৯ কেজি ।

[আরও দেখুন, মহেন্দ্র সিং ধোনির জীবনী – Mahendra Singh Dhoni Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই লাভলিনা বরগোঁহাই এর জীবনী – Lovlina Borgohain Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।