Nawazuddin Siddiqui Biography in Bengali
Nawazuddin Siddiqui Biography in Bengali

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী

Nawazuddin Siddiqui Biography in Bengali

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali : আমরা সবাই জানি, বলিউড ইন্ডাস্ট্রিতে স্টার কিডসের প্রবণতার আগে, এমন অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যারা তাদের কঠোর পরিশ্রম দিয়ে দর্শকদের মন জয় করেছেন।  ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির এমন একজন অভিনেতার নাম নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui), যিনি তার নিরন্তর পরিশ্রম ও পরিশ্রমের জোরে আজ বলিউড ইন্ডাস্ট্রিতে একটি বড় নাম কুড়িয়েছেন।  নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) সাফল্যের পিছনে তার একটি খুব আকর্ষণীয় গল্প রয়েছে এবং আজ আমরা এই নিবন্ধে নওয়াজউদ্দিন সিদ্দিকীর সমগ্র জীবন এবং আসন্ন চলচ্চিত্র সম্পর্কে তথ্য জানাতে যাচ্ছি।

   ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার নওয়াজউদ্দিন সিদ্দিকী এর একটি সংক্ষিপ্ত জীবনী । নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali বা নওয়াজউদ্দিন সিদ্দিকী এর আত্মজীবনী বা (Nawazuddin Siddiqui Jivani Bangla. A short biography of Nawazuddin Siddiqui. Nawazuddin Siddiqui Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নওয়াজউদ্দিন সিদ্দিকী কে ? Who is Nawazuddin Siddiqui ?

নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা। সিদ্দিকী ভারতীয় কিছু জনপ্রিয় চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহের মধ্যে রয়েছে; ব্ল্যাক ফ্রাইডে (২০০৪), নিউ ইয়র্ক (২০০৯), পিপলি লাইভ (২০১০), কাহানি (২০১২), গ্যাংস অব ওয়াসিপুর (২০১২), গ্যাংস অব ওয়াসিপুর – ২য় পর্ব (২০১২), মানঝি (২০১৩), তালাশ (২০১২), বদলাপুর (২০১৫) এবং বজরঙ্গি ভাইজান (২০১৫)। তিনি অসাধারণ অভিনয় শৈলীর সুবাদে তিনবার ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন লাভ করেন এবং দ্য লাঞ্চবক্স চলচ্চিত্রের জন্য একবার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে এই পুরস্কার অর্জন করেন। এছাড়া নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) একবার করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে স্ক্রিন পুরস্কার ও জি সিনে পুরস্কার লাভ করেন।

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali

নাম (Name) নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui)
জন্ম (Birthday) ১৯ মে ১৯৭৪ (19 May 1974)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত
পেশা অভিনেতা
জাতীয়তা ভারতীয়
কর্মজীবন ১৯৯৯ – বর্তমান
দাম্পত্য সঙ্গী অঞ্জনা কিশোর পাণ্ডে
সন্তান

 

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর প্রাথমিক জীবন – Nawazuddin Siddiqui Early life : 

নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) উত্তর প্রদেশের ছোট গ্রাম বুধানায় একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) নয় ভাইবোনের মধ্যে থেকে বেড়ে ওঠেন; এদের মধ্যে থেকে সাত ভাই এবং দুই বোন রয়েছে।

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর শিক্ষাজীবন – Nawazuddin Siddiqui Education Life : 

নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) তার শহর মুজাফফরনগর থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেছেন।  আরও স্নাতক ডিগ্রি অর্জনের জন্য, তিনি হরিদ্বারের গুরুকুল কাংরি বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক ডিগ্রি করেছেন।

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবন সংঘর্ষ – Nawazuddin Siddiqui Struggle : 

নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) দিল্লিতে গিয়ে 1 বছর রসায়নবিদ হিসাবে কাজ করেছিলেন, কিন্তু তিনি এই কাজে আগ্রহী ছিলেন না। এরপর দিল্লিতে থাকতেই একটি নাটক দেখেন এবং এরপর অভিনয়ের প্রতি আগ্রহ বাড়তে থাকে।  পরবর্তীতে, তিনি দিল্লি ন্যাশনাল স্কুল অফ ড্রামা-তে অভিনয়ে মেজর হওয়ার জন্য ভর্তি হন এবং ঘনিষ্ঠ বন্ধুদের সাথে তিনি মোট 10টি নাটকে অভিনয় করেন।

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর ক্যারিয়ার – Nawazuddin Siddiqui Career : 

দিল্লি থেকে নাটকে ডিগ্রী অর্জনের পর, তিনি 1999 সালে সরফরোশের মতো একটি সুপারহিট ছবিতে কাজ করেছিলেন, তবে তাকে খুব অল্প সময়ের জন্য এই ছবিতে একটি ছোট ভূমিকা দেওয়া হয়েছিল এবং তাকে সন্ত্রাসী তথ্যদাতা হিসাবে নাম দেওয়া হয়েছিল।  এই মহান অভিনেতা ছোট-বড় অনেক ছবিতে কাজ করলেও যে ঘরটা তিনি সত্যিকারের যোগ্য তা পাননি।  “পিপলি লাইভ” এর মতো অনেক বড় চলচ্চিত্রে তার প্রকৃত অভিনয় স্বীকৃত হয়েছিল এবং এখন তিনি সকলের সফল অভিনেতাদের একজন।  বর্তমান সময়ে, নওয়াজউদ্দিন জিকেও বড় ওয়েব সিরিজে কাজ করতে দেখা যায় এবং এখন তার ক্যারিয়ার পুরোপুরি উজ্জ্বল হয়ে উঠেছে, শুধু তাই নয়, আমাদের ভারতে তার প্রচুর ফ্যান ফলোয়িং রয়েছে এবং এই সংখ্যা দিন দিন বাড়ছে। বৃদ্ধিও হচ্ছে। 

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর কিছু তথ্য – Facts about Nawazuddin Siddiqui Nawazuddin Siddiqui : 

নওয়াজউদ্দিন সিদ্দিকী মদ্যপান ও ধূমপান করেন।

 তিনি অনেক বড় চলচ্চিত্রের জন্য বড় পুরস্কার পেয়েছেন।

 তার বাবা তার বুধনা গ্রামের জমিদার এবং এমন পরিস্থিতিতে একটি করাতকল চালিয়ে জীবিকা নির্বাহ করতে হয়।

 তিনি বিজ্ঞানে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন এবং প্রায় 2 বছর দিল্লিতে রসায়নবিদ হিসাবে কাজ করেছেন।

 অভিনয়ের ক্ষেত্রে দক্ষতা অর্জনের জন্য তিনি দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে একটি কোর্সও করেছেন।

 তিনি 1999 সালে সরফারোশ চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন, যেখানে আমির খান প্রধান ভূমিকায় ছিলেন।

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর বিবাদ – Nawazuddin Siddiqui Controversy : 

2017 সালের অক্টোবরে, ‘একটি সাধারণ জীবন একটি স্মৃতি’ শিরোনামের তার জীবনীমূলক বইটি তার প্রাক্তন বান্ধবী সুনিতা রাজভার এবং অভিনেত্রী নিহারিকা সিং সম্পর্কে কিছু ভুল ছাপিয়েছিল।  কিছু তথ্যের ভুল উপস্থাপনের কারণে, এই উভয় মহিলাই নওয়াজউদ্দিনের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে মামলা করেছিলেন।  এসব বিতর্কের কারণে নওয়াজউদ্দিন তার জীবনীমূলক বই প্রত্যাহার করার আনুষ্ঠানিক ঘোষণা দেন।  জাতীয় মহিলা কমিশনও নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল।  2017 সালটি নওয়াজউদ্দিন সিদ্দিকীর জন্য বিতর্কে পূর্ণ ছিল।

 তিনি তার সেরা চলচ্চিত্রে যেভাবে মানুষকে সামাজিক বার্তা দেন, বাস্তব জীবনেও তিনি তার কঠোর পরিশ্রম ও নিষ্ঠা দিয়ে মানুষকে ভালো বার্তা দিয়েছেন।  তার চমৎকার অভিনয় এবং কঠোর পরিশ্রমের কারণে আজ বিশ্ব তাকে চেনে এবং তার সারা জীবন থেকে আমাদের নিরন্তর পরিশ্রম করতে শেখা উচিত।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

নওয়াজউদ্দিন সিদ্দিকী  এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali FAQ :

  1. নওয়াজউদ্দিন সিদ্দিকী কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জন্ম কবে হয় ?

Ans: ১৯ মে ১৯৭৪ সালে ।

  1. নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জন্ম কোথায় হয় ?

Ans: উত্তরপ্রদেশে ।

  1. নওয়াজউদ্দিন সিদ্দিকী এর কর্মজীবন কবে থেকে শুরু হয় ?

Ans: ১৯৯৯ সাল থেকে ।

  1. নওয়াজউদ্দিন সিদ্দিকী এর স্ত্রীর নাম কী ?

Ans: অঞ্জনা কিশোর পাণ্ডে ।

  1. নওয়াজউদ্দিন সিদ্দিকী এর প্রথম ছবির নাম কী ?

Ans: সারফারোশ ।

  1. নওয়াজউদ্দিন সিদ্দিকী কত বছর রসায়নবিদ হিসেবে কাজ করেছেন ?

Ans: ২ বছর ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নওয়াজউদ্দিন সিদ্দিকী এর জীবনী – Nawazuddin Siddiqui Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।