দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য - Facts About South Korea in Bengali
দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য - Facts About South Korea in Bengali

দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য

Facts About South Korea in Bengali

দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About South Korea in Bengali : দক্ষিণ কোরিয়া (South Korea) এশিয়ার একটি দেশ যা তখন কোরিয়া নামে পরিচিত ছিল। দক্ষিণ কোরিয়া (South Korea) পূর্বে একটি জনসংখ্যার ক্ষুদ্র দেশ ছিল, তবে এখন এটি একটি উন্নয়নশীল দেশ হিসাবে চিহ্নিত হয়। দক্ষিণ কোরিয়া (South Korea) পূর্বে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল বলে পরিচিত ছিল, তবে এখন রাজধানী পিউংইয়ে। এটি বিশ্বের সবচেয়ে বেশি ব্যবসা ও প্রযুক্তি উন্নয়ন দেশগুলোর মধ্যে একটি। দক্ষিণ কোরিয়া বিশ্বের প্রধান ইলেকট্রনিক্স উৎপাদক দেশ এবং মোবাইল ফোন, কম্পিউটার এবং প্রযুক্তি উপকরণ উৎপাদন করে। 

   দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু সংক্ষিপ্ত আলোচনা করা হলো। দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About South korea in Bengali বা দক্ষিণ কোরিয়া এর কিছু বৈশিষ্ট্য বা (South korea Knowledge Bangla. A short Facts of South korea. Unknown Facts About South korea, Amazing Facts About South korea Country, Capital, Size, Population, History, Culture, South korea Information in Bengali, South korea Rachana Bangla, Facts About South korea in Bengali) দক্ষিণ কোরিয়া এর বর্ণনা সম্পর্কে বা দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু বাক্য তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

দক্ষিণ কোরিয়া কী ? What is South Korea ?

দক্ষিণ কোরিয়া উত্তর-পূর্ব এশিয়ার একটি দেশ যা কোরীয় উপদ্বীপের দক্ষিণ অংশটি নিয়ে গঠিত। এর সরকারি নাম কোরীয় প্রজাতন্ত্র। দক্ষিণ কোরিয়ার উত্তরে উত্তর কোরিয়া, পূর্বে জাপান সাগর, দক্ষিণে ও দক্ষিণ-পূর্বে কোরিয়া প্রণালী, যা জাপান থেকে দেশটিকে পৃথক করেছে, এবং পশ্চিমে পীত সাগর। সউল হচ্ছে দক্ষিণ কোরিয়ার বৃহত্তম শহর ও রাজধানী।

দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About South Korea in Bengali

দেশের নাম (Country Name) দক্ষিণ কোরিয়া (South Korea)
রাজধানী (Capital) সিউল
মহাদেশ (Continent) এশিয়া
ভাষা (Language) কোরীয়
আয়তন (Size) ১,০০,৩৬৩ বর্গকিলোমিটার
পৃথিবীতে স্থান ১০৭ তম
জনসংখ্যা (Population) ৫১,৭০৯,৯০৩ জন
জাতীয় পশু (National Animal) The Siberian tiger
রাষ্ট্রপতি (President) ইউন সগ্ ইওল

দক্ষিণ কোরিয়া – এর আয়তন – South Korea Size  : 

দক্ষিণ কোরিয়া (South Korea) আয়তন প্রায় ১০০,৩০৯ বর্গকিলোমিটার বা ৩৯,০৪৫ বর্গ মাইল। এটি এশিয়া মহাদেশে অবস্থিত একটি ছোট দেশ হিসাবে পরিচিত। দক্ষিণ কোরিয়ার উত্তরে চীন এবং রুশ থাকে এবং পূর্বে জাপান অবস্থিত।

দক্ষিণ কোরিয়া – এর লোকসংখ্যা – Population of South Korea : 

দক্ষিণ কোরিয়া (South Korea) বর্তমান লোকসংখ্যা প্রায় ৫ কোটি জন। এটি এশিয়ার একটি দ্বিতীয় সর্বাধিক জনসংখ্যার দেশ হিসাবে পরিচিত। দক্ষিণ কোরিয়া একটি ঘনবসতি দেশ এবং প্রধানত উত্তর ও পশ্চিম বাংলাদেশ ও ম্যানমার সীমানায় অবস্থিত। দক্ষিণ কোরিয়া একটি আধুনিক ও উন্নয়নশীল দেশ এবং একটি উন্নয়নশীল অর্থনীতি বিশ্বের অন্যতম দেশগুলোর মধ্যে গণ্য হয়।

দক্ষিণ কোরিয়া – এর রাজধানী – Capital of South Korea : 

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল (Seoul)। সিউল দক্ষিণ কোরিয়ার সর্বাধিক বড় শহর হিসাবে পরিচিত এবং দেশের প্রধান অর্থনীতি ও প্রশাসনের কেন্দ্র হওয়ার সাথে সাথে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ শিক্ষামুলক ও প্রযুক্তিবিদ্যামূলক কেন্দ্রগুলোর মধ্যে হিসাবে পরিচিত। সিউল দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ঐতিহাসিক, সাংস্কৃতিক এবং প্রাকৃতিক দর্শনীয় স্থানের জন্য পরিচিত।

দক্ষিণ কোরিয়া – এর জাতীয় সঙ্গীত – South Korea National Anthem : 

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় গান হল “애국가” (Aegukka) যা অনুবাদে ইংরেজিতে “The Patriotic Song” নামেও পরিচিত। এটি দক্ষিণ কোরিয়ার স্বাধীনতা আন্দোলনের সময় লিখিত হয়েছে। গানটি লি জেসুঙ (Lyrics by Yun Sim-deok) এবং 아이작 라이트(Isaac T. Lightheart) সুর করেছেন। এটি দক্ষিণ কোরিয়ার স্বাধীনতা এবং জাতীয় আত্মগোপন সম্পর্কে কথাও বলে।

ক্ষিণ কোরিয়া – এর জাতীয় পশু – South Korea National Animal : 

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় পশু বিখ্যাত টিগার (Tiger)। দক্ষিণ কোরিয়ার টিগার বিভিন্ন সংখ্যাতত্ত্বিক দক্ষতা এবং শক্তির প্রতীক হিসাবে পরিচিত এবং দক্ষিণ কোরিয়ার স্বাধীনতা চলাকালে এটি দক্ষিণ কোরিয়ার জাতীয় প্রতীক হিসাবে নির্ধারিত হয়েছে। দক্ষিণ কোরিয়ার একটি পুরাতন লিজেন্ডে টিগারটি রাজা টাইগনের সাথে সম্পর্কিত ছিল, যা টিগারকে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় পশু হিসাবে নির্ধারিত করেছে।

দক্ষিণ কোরিয়া – সম্পর্কে কিছু তথ্য – Facts About South Korea : 

দক্ষিণ কোরিয়া দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশ যা পূর্বে একটি জনসংখ্যার ক্ষুদ্র দেশ ছিল, তবে এখন এটি প্রযুক্তি উন্নয়ন এবং বিনিময়ের একটি গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে পরিচিত।

দক্ষিণ কোরিয়া পূর্বে জাপান এবং চীন এর আশ্রয়ে ছিল এবং সাম্যবাদের শাসন অধীন ছিল। তবে ১৯৪৫ সালে জাপান যুদ্ধ পরাজিত হওয়ার পর দক্ষিণ কোরিয়া বিভাগ হয়ে গেছে এবং দক্ষিণ কোরিয়া একটি স্বাধীন দেশ হিসাবে পরিণত হয়।

এখন দক্ষিণ কোরিয়া একটি প্রযুক্তি উন্নয়ন এবং বিনিময়ের একটি গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে পরিচিত। এটি বিশ্বের প্রধান ইলেকট্রনিক্স উৎপাদক দেশ এবং মোবাইল ফোন, কম্পিউটার এবং প্রযুক্তি উপকরণ উৎপাদন করে। 

দক্ষিণ কোরিয়া – সম্পর্কে কিছু তথ্য – South Korea Facts About in Bengali FAQ : 

  1. দক্ষিণ কোরিয়া কী ?

Ans: দক্ষিণ কোরিয়া একটি দেশ ।

  1. দক্ষিণ কোরিয়া এর রাজধানী কী ?

Ans: দক্ষিণ কোরিয়া এর রাজধানী সিউল ।

  1. দক্ষিণ কোরিয়া এর জনসংখ্যা কত ?

Ans: দক্ষিণ কোরিয়া এর জনসংখ্যা ৫১,৭০৯,৯০৩ জন ।

  1. দক্ষিণ কোরিয়া এর রাষ্ট্রপতি কে ?

Ans: দক্ষিণ কোরিয়া এর রাষ্ট্রপতি ইউন সগ্ ইওল ।

  1. দক্ষিণ কোরিয়া এর রাষ্ট্রীয় পশু কী ?

Ans: দক্ষিণ কোরিয়া এর রাষ্ট্রীয় পশু টাইগার ।

দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About South korea in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About South korea in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About South korea in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য – Facts About South korea in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।