ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য - Facts About Vietnam in Bengali
ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য - Facts About Vietnam in Bengali

ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য

Facts About Vietnam in Bengali

ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam in Bengali : ভিয়েতনাম (Vietnam) দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দেশ। এটি পূর্বে ফরমোজ নামে পরিচিত ছিল। ভিয়েতনাম উত্তরে চীন, পূর্বে লাওস এবং কম্বোডিয়া, দক্ষিণে চীন এবং পশ্চিমে থাইল্যান্ড সীমানা সাথে সীমাবদ্ধ। ভিয়েতনাম একটি সাম্যবাদী সাম্যবাদী দেশ এবং হানোই নদ এর উত্তরে স্থিত হওয়ায় এটি একটি অতিরিক্ত ফসল উৎপাদন করে। ভিয়েতনাম (Vietnam) রাজধানী হানোই। ভিয়েতনামের প্রাচীন ঐতিহ্য ও সংস্কৃতি এখনও দেশের সম্পূর্ণ অংশ বজায় রাখা হয়। দেশটির প্রধান কর্তৃপক্ষ হল ভিয়েতনাম কমিউনিস্ট পার্টি। 

   ভিয়েতনাম সম্পর্কে কিছু সংক্ষিপ্ত আলোচনা করা হলো। ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam in Bengali বা ভিয়েতনাম এর কিছু বৈশিষ্ট্য বা (Vietnam Knowledge Bangla. A short Facts of Vietnam. Unknown Facts About Vietnam, Amazing Facts About Vietnam Country, Capital, Size, Population, History, Culture, Vietnam Information in Bengali, Vietnam Rachana Bangla, Facts About Vietnam in Bengali) ভিয়েতনাম এর বর্ণনা সম্পর্কে বা ভিয়েতনাম সম্পর্কে কিছু বাক্য তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

ভিয়েতনাম কী ? What is Vietnam ?

ভিয়েতনাম সরকারী নাম ভিয়েতনাম সমাজতান্ত্রিক প্রজাতন্ত্র, ইন্দো চীন উপদ্বীপের পূর্ব উপকূলে অবস্থিত একটি রাষ্ট্র। ভিয়েতনামের উত্তরে গণচীন, পশ্চিমে লাওস ও কম্বোডিয়া, দক্ষিণ ও পূর্বে দক্ষিণ চীন সাগর অবস্থিত। হ্যানয় ভিয়েতনামের রাজধানী। হো চি মিন সিটি হল বৃহত্তম শহর।

ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam in Bengali

দেশের নাম (Country Name) ভিয়েতনাম (Vietnam)
রাজধানী (Capital) হ্যানয়
মহাদেশ (Continent) এশিয়া
ভাষা (Language) ভিয়েতনামী
আয়তন (Size) ৩,৩১,২১০ বর্গকিলোমিটার
পৃথিবীতে স্থান ৬৫ তম
জনসংখ্যা (Population) ৯৬,২০৮,৯৮৪ জন
জাতীয় পশু (National Animal) Buffalo
রাষ্ট্রপতি (President) গুয়েন সুয়ান ফুক

ভিয়েতনাম এর আয়তন – Vietnam Size  : 

ভিয়েতনাম এর মোট আয়তন প্রায় ৩৩১,২১৬ বর্গকিলোমিটার (১২৭,৪০৩ বর্গ মাইল)। এটি দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বাধিক ছোট দেশগুলোর মধ্যে একটি এবং এটি বিয়েটনামের উত্তর দিকে বাংলাদেশ, পূর্বে লাওস এবং কম্বোডিয়া, পশ্চিমে থাইল্যান্ড এবং দক্ষিণে দক্ষিণ চীনের গুহাও প্রদেশ এবং দক্ষিণপশ্চিমে সাউদি আরব এবং মালয়শিয়ার সীমান্ত রয়েছে।

ভিয়েতনাম এর লোকসংখ্যা – Population of Vietnam : 

ভিয়েতনামের ২০২১ সালের জনগণনায় প্রায় ৯৭ মিলিয়ন লোক থাকে। এর মধ্যে ৫০.৮% লোক পুরুষ এবং ৪৯.২% লোক মহিলা। ভিয়েতনামের জনসংখ্যা দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বাধিক বড় দেশগুলোর মধ্যে একটি এবং বিশ্বের সবচেয়ে বড় ১৫ দেশের মধ্যে একটি। ভিয়েতনামের জনসংখ্যা প্রতি বছর প্রায় ১.২% করে বাড়ছে।

ভিয়েতনাম এর রাজধানী – Capital of Vietnam : 

ভিয়েতনামের রাজধানী হল হ্যানয় (Hanoi)। এটি ভিয়েতনামের উত্তরে অবস্থিত একটি শহর এবং ভিয়েতনামের সর্বাধিক বৃহত্তম শহরের মধ্যে একটি। হানওয়া দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি ঐতিহাসিক ও সাংস্কৃতিক কেন্দ্র এবং বিশ্ব ঐতিহাসিক উপন্যাস ক্রমশ বাসস্থানের একটি উদাহরণ। হানওয়া ভিয়েতনামের রাজধানী হওয়ার পূর্বে ভিয়েতনাম দলবদ্ধ অবস্থানটি হুয়েফ়ওংগ (Huế) ছিল।

ভিয়েতনাম এর জাতীয় সঙ্গীত – Vietnam National Anthem : 

ভিয়েতনামের রাষ্ট্রীয় গান হল “তোয়ং তুন্গ তায় গান” (Tiến Quân Ca)। এটি রাষ্ট্রীয় স্বাধীনতা আন্দোলনের সময় লিখিত একটি গান যা প্রথমবারে প্রচারিত হয় 1944 সালে। গানটি ভিয়েতনামী স্বাধীনতা পরিচয়কে ব্যক্ত করে এবং তার গুরুত্বপূর্ণ মেলডিজটি উদ্ধার করে। গানটি বর্তমানে ভিয়েতনামের রাষ্ট্রীয় গান হিসাবে পরিচিত এবং এটি ভিয়েতনামের সকল সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশিত হয়।

ভিয়েতনাম এর জাতীয় পশু – Vietnam National Animal : 

ভিয়েতনামের জাতীয় প্রাণী জল মহিষ। জল মহিষ, যা এশিয়ান মহিষ নামেও পরিচিত, ভিয়েতনামের একটি গুরুত্বপূর্ণ গৃহপালিত প্রাণী এবং কৃষি, পরিবহন এবং অন্যান্য কাজে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। প্রাণীটি তার কঠোর পরিশ্রমী প্রকৃতি, বিনয়ী মেজাজ এবং কঠোর পরিবেশের সাথে খাপ খাইয়ে নেওয়ার ক্ষমতার জন্য পরিচিত। এটি ভিয়েতনামী সংস্কৃতি এবং ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ প্রতীক হিসাবে বিবেচিত হয়।

ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam : 

ভিয়েতনাম দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশ যা সংশ্লিষ্ট আঞ্চলিক এবং আন্তর্জাতিক সম্পর্কের মাধ্যমে একটি গুরুত্বপূর্ণ অঞ্চল। ভিয়েতনামের রাজধানী হানোই এবং ভাষা ভিয়েতনামী।

ভিয়েতনাম একটি সাম্যবাদী দেশ এবং হানোই নদ এর উত্তরে স্থিত হওয়ায় এটি একটি অতিরিক্ত ফসল উৎপাদন করে। ভিয়েতনামের অর্থনৈতিক ক্ষেত্রে কৃষি এবং কেঁচে সরবরাহ গ্রাহক দেশের প্রধান উৎপাদন হিসাবে গণ্য। দেশের আর্থিক উন্নয়নের একটি গুরুত্বপূর্ণ অংশ প্রকৃতি উৎস ব্যবসায়, উদ্যোগ এবং টেকনোলজি উন্নয়ন।

ভিয়েতনামের ঐতিহ্য ও সংস্কৃতি বিশাল এবং বিভিন্ন উপাদান রয়েছে যা প্রধানতঃ বৌদ্ধ এবং হিন্দু ধর্ম হিসাবে পরিচিত। 

ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Vietnam Facts About in Bengali FAQ : 

  1. ভিয়েতনাম কী ?

Ans: ভিয়েতনাম একটি দেশ ।

  1. ভিয়েতনাম এর লোকসংখ্যা কত ?

Ans: ভিয়েতনাম এর লোকসংখ্যা ৯৭ মিলিয়ন ।

  1. ভিয়েতনাম এর রাজধানী কী ?

Ans: ভিয়েতনাম এর রাজধানী হ্যানয় ।

  1. ভিয়েতনাম এর রাষ্ট্রপতি কে ?

Ans: ভিয়েতনাম এর রাষ্ট্রপতি গুয়েন সুয়ান ফুক ।

  1. ভিয়েতনাম এর রাষ্ট্রীয় পশু কী ?

Ans: ভিয়েতনাম এর রাষ্ট্রীয় পশু মহিষ ।

ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ভিয়েতনাম সম্পর্কে কিছু তথ্য – Facts About Vietnam in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।