সুইডেন সম্পর্কে কিছু তথ্য - Facts About Sweden in Bengali
সুইডেন সম্পর্কে কিছু তথ্য - Facts About Sweden in Bengali

সুইডেন সম্পর্কে কিছু তথ্য

Facts About Sweden in Bengali

সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden in Bengali : সুইডেন উত্তর ইউরোপের একটি দেশ। এটি সমুদ্রের উত্তরে অবস্থিত একটি দ্বীপদ্বীপে অবস্থিত একটি দেশ। সুইডেন একটি সমস্ত বৈজ্ঞানিক ও প্রযুক্তি উন্নয়ন দেশ এবং এর একটি মূল আয়কর হল উত্পাদন ও বিক্রয় করা কারখানা এবং ইঞ্জিনিয়ারিং পণ্য এবং পরিষেবাসমূহ। এছাড়াও সুইডেন জীবনযাত্রার উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এটি বেশ কিছু উন্নয়নশীল এবং স্বাস্থ্যসেবা সম্পর্কে পরিষেবা দেয় এবং স্বাস্থ্য প্রদর্শন সম্পর্কে উন্নয়ন করে।

   সুইডেন সম্পর্কে কিছু সংক্ষিপ্ত আলোচনা করা হলো। সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden in Bengali বা সুইডেন এর কিছু বৈশিষ্ট্য বা (Sweden Knowledge Bangla. A short Facts of Sweden. Unknown Facts About Sweden, Amazing Facts About Sweden Country, Capital, Size, Population, History, Culture, Sweden Information in Bengali, Sweden Rachana Bangla, Facts About Sweden in Bengali) সুইডেন এর বর্ণনা সম্পর্কে বা সুইডেন সম্পর্কে কিছু বাক্য তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

সুইডেন কী ? What is Sweden ?

সুইডেন ইউরোপ মহাদেশের একটি রাষ্ট্র। এর রাজধানীর নাম স্টকহোম৷ সুয়েডীয় সুইডেনের রাষ্ট্রভাষা৷ রাষ্ট্রের উত্তর-পূর্বদিকে রয়েছে ফিনল্যান্ড, পশ্চিমদিকে নরওয়ে ও দক্ষিণ-পশ্চিমদিকে ওরেসুন্দ সেতু, যেটা দিয়ে ডেনমার্ক যাওয়া যায়। সুইডেন স্ক্যান্ডিনেভীয় দেশেগুলোর বৃহত্তম রাষ্ট্র।

সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden in Bengali

দেশের নাম (Country Name) সুইডেন (Sweden)
রাজধানী (Capital) স্টকহোম
মহাদেশ (Continent) ইউরোপ
ভাষা (Language) সুয়েডীয় ভাষা 
আয়তন (Size) ৪,৪৯,৯৬৪ বর্গকিলোমিটার
পৃথিবীতে স্থান ৫৭ তম
জনসংখ্যা (Population) ৯৫,৫৫,৮৯৩ জন
প্রধানমন্ত্রী (Prime Minister) উলফ ক্রিস্টারসন

সুইডেন এর আয়তন – Sweden Size  : 

সুইডেন দেশের আয়তন প্রায় ৪,৫৫,২০০ বর্গকিলোমিটার বা ১,৭১,৮০০ বর্গমাইল। এর দক্ষিণে সার্বিয়া এবং নরওয়ে এবং পশ্চিমে নর্দমার্ক রয়েছে। সুইডেন দেশের উত্তর দিকে বাল্টিক সাগর এবং পূর্ব দিকে ফিনল্যান্ড রয়েছে। এই দেশটি উত্তরে আসমানি কারখানা এবং তুষারপাতি বনের একটি নিখুঁত অঞ্চল হিসাবে পরিচিত।

সুইডেন এর লোকসংখ্যা – Population of Sweden : 

সুইডেন দেশের বর্তমান লোকসংখ্যা প্রায় ১০,৩৪,৩৯৮ জন (২০২১ খ্রিস্টাব্দের তথ্য)। এর অধিকাংশ লোক শহরে বাস করে এবং জনসংখ্যার প্রায় অর্ধেক স্থানীয় শহর এলাকায় বাস করে। সুইডেনের জনসংখ্যা প্রতি বছর দ্রুতগতিতে বাড়ছে এবং এটি একটি উন্নয়নশীল এবং মধ্যবর্তী আয়ের দেশ হিসাবে পরিচিত।

সুইডেন এর রাজধানী – Capital of Sweden : 

সুইডেন দেশের রাজধানী স্টকহোম। এটি একটি বৃহত্তর শহর এবং সুইডেনের সবচেয়ে বেশি জনসংখ্যার শহর হিসাবে পরিচিত। সুইডেনের সরকার এবং বেশিরভাগ ব্যবসায়িক কেন্দ্রগুলো স্টকহোমে অবস্থিত। স্টকহোম একটি ছাত্রশহর এবং প্রযুক্তি ও প্রবিধানের সন্ধানগ্রহ হিসাবে পরিচিত। এছাড়াও স্টকহোম একটি আর্থিক কেন্দ্র হিসাবে গণ্য এবং এটি উত্তর ও দক্ষিণ সুইডেনের মধ্যে অবস্থিত।

সুইডেন এর জাতীয় সঙ্গীত – Sweden National Anthem : 

সুইডেন দেশের রাষ্ট্রীয় গানের নাম “দ্য ওয়াটার লিলি” (Den blomstertid nu kommer)। এটি একটি পুরাতন সুইডেনী গান যা প্রথম প্রকাশিত হয় ১৮শ শতাব্দীর শেষ দিকে। এই গানটি মূলত ক্রিসটোফের ও ওস্কার ফ্রেম্বে তৈরি হয়েছিল। সুইডেন দেশে প্রতিটি স্কুলে এই গানটি গাইতে হয় এবং সুইডেন দেশের জনগণের মধ্যে এটি বেশ পপুলার। এছাড়াও, এই গানটি সুইডেনের জাতীয় উৎসব মিডসামার সংবাদ দিনের সময় প্রতিষ্ঠান হিসাবে পরিচিত।

সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden : 

সুইডেন একটি উত্তর ইউরোপীয় দেশ। এর রাজধানী স্টকহোম এবং ভাষাটি সুইডিশ। সুইডেন উত্তর ইউরোপে অবস্থিত একটি দ্বীপদ্বীপে অবস্থিত একটি দেশ এবং এর সীমানা নর্দমার্ক, ফিনল্যান্ড, নরওয়ে, সার্বিয়া, জার্মানি এবং পোল্যান্ডের সাথে সীমাবদ্ধ।

সুইডেন একটি বৈজ্ঞানিক উন্নয়ন ও প্রযুক্তির দেশ এবং এর উৎস হল উন্নয়ন এবং বিক্রয় করা কারখানা এবং ইঞ্জিনিয়ারিং উপাদান এবং পরিষেবাসমূহ। সুইডেন জনসংখ্যার দৃষ্টিতে একটি ছোট দেশ, তবে এটি বেশ কিছু উন্নয়নশীল এবং বিভিন্ন উন্নয়নশীল উদ্যোগ এবং প্রযুক্তি পরিষেবা দেয়।

সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Sweden Facts About in Bengali FAQ : 

  1. সুইডেন কী ?

Ans: সুইডেন একটি দেশ ।

  1. সুইডেন এর রাজধানী কী ?

Ans: সুইডেন এর রাজধানী স্টকহোম ।

  1. সুইডেন এর প্রধানমন্ত্রী কে ?

Ans: সুইডেন এর প্রধানমন্ত্রী উলফ ক্রিস্টারসন ।

  1. সুইডেন এর লোকসংখ্যা কত ?

Ans: সুইডেন এর লোকসংখ্যা ৯৫,৫৫,৮৯৩ জন ।

  1. সুইডেন এর আয়তন কত ?

Ans: সুইডেন এর আয়তন ৪,৪৯,৯৬৪ বর্গকিলোমিটার ।

সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সুইডেন সম্পর্কে কিছু তথ্য – Facts About Sweden in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।