অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী - Abhishek Banerjee Biography in Bengali
অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী - Abhishek Banerjee Biography in Bengali

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী 

Abhishek Banerjee Biography in Bengali

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali : পশ্চিমবঙ্গের একজন সুপরিচিত নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), যার নাম আপনি প্রায়ই টিভি এবং সংবাদপত্রে শুনেছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের (টিএমসি) একজন প্রবীণ নেতা।  অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র ভাগ্নে।  বর্তমানে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য এবং এর পাশাপাশি তিনি তৃণমূল কংগ্রেসের (টিএমসি) জাতীয় সভাপতিও।

  ভারতীয় রাজনীতিবিদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর একটি সংক্ষিপ্ত জীবনী । অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali বা অভিষেক বন্দ্যোপাধ্যায় এর আত্মজীবনী বা (Abhishek Banerjee Jivani Bangla. A short biography of Abhishek Banerjee. Abhishek Banerjee Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

অভিষেক বন্দ্যোপাধ্যায় কে ? Who is Abhishek Banerjee ?

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) একজন ভারতীয় রাজনীতিবিদ। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত ১৬শ লোকসভার সদস্য। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে ২০১৪ সালের সাধারণ নির্বাচনে উক্ত আসন থেকে নির্বাচিত হন। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের যুব শাখা সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের জাতীয় সভাপতি। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ২০২১ সালে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali :

নাম (Name) অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)
জন্ম (Birthday) ৭ নভেম্বর ১৯৮৭ (7th November 1987)
জন্মস্থান (Birthplace) কলকাতা, ভারত
পিতামাতা (Parents) অমিত বন্দ্যোপাধ্যায়, লতা বন্দ্যোপাধ্যায়
পেশা রাজনীতি, ব্যবসায়ী
রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেস
দাম্পত্য সঙ্গী রুজিরা বন্দ্যোপাধ্যায়
আত্মীয় মমতা বন্দ্যোপাধ্যায় (পিসি)

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জন্ম – Abhishek Banerjee Birthday : 

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) জন্ম ১৯৮৭ সালের ৭ নভেম্বর। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এর পিতার নাম স্বর্গীয় শ্রী অমিত বন্দ্যোপাধ্যায় এবং মাতার নাম স্বর্গীয় শ্রীমতি লতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) একজন ভারতীয় রাজনীতিবিদ। এবং পশ্চিমবঙ্গের ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়ে ১৬ তম লোকসভার সাংসদ নির্বাচিত হন। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ২০১৪ সালে সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে ভারতের সাধারণ নির্বাচনে জয়ী হন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর শিক্ষাজীবন – Abhishek Banerjee Education : 

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) নওয়া নালন্দা উচ্চ বিদ্যালয় এবং এমপি বিড়লা ফাউন্ডেশন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) দিল্লি থেকে হিউম্যান রিসোর্সে বিবিএ ও এমবিএ ডিগ্রি লাভ করেন।

 তিনি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট (আইআইপিএম) থেকে তার মার্কেটিং ডিগ্রি অর্জন করেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী – Abhishek Banerjee Wife : 

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) স্ত্রীর নাম রুজিরা বন্দ্যোপাধ্যায়। তাদের দুটি সন্তানও রয়েছে, যার মধ্যে ছেলের নাম আয়াশ বন্দ্যোপাধ্যায় এবং মেয়ের নাম আজিনা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর রাজনৈতিক ক্যারিয়ার – Abhishek Banerjee Poltics Career : 

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) 2011 সালে তার রাজনৈতিক আত্মপ্রকাশ করেছিলেন।  এরপর যোগ দেন তৃণমূল কংগ্রেসে (টিএমসি)। এবং একই বছরে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি হন এবং সারা বাংলায় যুব আইকন হিসাবে দেখা যায়।

 অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) পশ্চিমবঙ্গের ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে 2014 সালের লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছিলেন এবং বিপুল বিজয় লাভ করেছিলেন। সে সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) নিম্নকক্ষের (লোকসভা) সর্বকনিষ্ঠ একক সংসদ সদস্য ছিলেন।

 2019 সালে যখন লোকসভা নির্বাচন হয়েছিল, অভিষেক বন্দ্যোপাধ্যায় গতবারের মতো ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali]

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর লাইফ স্টাইল – Abhishek Banerjee Lifestyle : 

নির্বাচনী হলফনামা অনুযায়ী, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ঘোষিত সম্পদ দেড় কোটি হলেও তিনি অত্যন্ত বিলাসবহুল জীবনযাপন করেন। কলকাতার কালীঘাটে অভিষেকের একটি বিলাসবহুল বাড়ি রয়েছে। বলা হয় যে এই বাড়িতে এমন সব সুযোগ-সুবিধা রয়েছে যা আমরা আশা করতে পারি।

 বিরোধী দলগুলিও এই বাড়িটি নিয়ে মমতাকে নিশানা করেছে যে মমতা নিজেই একটি সাধারণ বাড়িতে থাকার কথা বলেন, অন্যদিকে ভাগ্নের একটি বিলাসবহুল বাড়ি রয়েছে। এই বাড়িতে খুব শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা আছে। মমতা তার সাধারণ জীবনযাপনের ভান করেন বলেও অভিযোগ উঠেছে।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali]

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর বিবাদ – Abhishek Banerjee Controversy : 

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে যে বাংলা সরকারের প্রয়োজনে সাদা এবং নীল রঙের সরবরাহ তার কারখানা থেকে আসে এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) তা থেকে প্রচুর অর্থ উপার্জন করেন। বিরোধী দলগুলি তার বিরুদ্ধে বাংলা সরকারের সহায়তায় বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে তার মোটা টাকা উপার্জনের অভিযোগ করে আসছে।  যদিও, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার দল থেকে এই অভিযোগগুলি ক্রমাগত অস্বীকার করা হয়েছে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali FAQ :

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় কে ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেস এর যুব নেতা ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জন্ম কোথায় হয় ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জন্ম হয় কলকাতায় ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জন্ম কবে হয় ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জন্ম হয় ৭ নভেম্বর ১৯৮৭ সালে ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় কবে জন্মগ্রহণ করেন ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় ৭ নভেম্বর ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় এর পিতার নাম কী ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় এর পিতার নাম অমিত বন্দ্যোপাধ্যায় ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় এর মাতার নাম কী ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় এর মাতার নাম লতা বন্দ্যোপাধ্যায় ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় এর দলের নাম কী ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় এর দলের নাম তৃণমূল কংগ্রেস ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় এর পিসির নাম কী ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় এর পিসির নাম মমতা বন্দ্যোপাধ্যায় ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রীর নাম কী ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রীর নাম রুজিরা বন্দ্যোপাধ্যায় ।

  1. অভিষেক বন্দ্যোপাধ্যায় কোন লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত হন ?

Ans: অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত হন ।

[আরও দেখুন, অরবিন্দ কেজরিওয়াল এর জীবনী – Arvind Kejriwal Biography in Bengali

আরও দেখুন, রাহুল গান্ধী এর জীবনী – Rahul Gandhi Biography in Bengali

আরও দেখুন, যোগী আদিত্যনাথ এর জীবনী – Yogi Adityanath Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।