শুভেন্দু অধিকারী এর জীবনী - Suvendu Adhikari Biography in Bengali
শুভেন্দু অধিকারী এর জীবনী - Suvendu Adhikari Biography in Bengali

শুভেন্দু অধিকারী এর জীবনী 

Suvendu Adhikari Biography in Bengali

শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali : শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) আজ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সহ-অংশগ্রহণকারী সদস্য হিসাবে পরিচিত, কারণ তিনি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সদস্য হিসাবে নিজের পরিচয় তৈরি করেছেন। যার কারণে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) আজ কংগ্রেস সরকারের সুপরিচিত মুখ হিসেবে পরিচিত।  শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কংগ্রেস সরকারের অধীনে অনেক রাজনৈতিক কর্মকাণ্ডে কাজ করেছেন এবং রাজনীতি পরিবর্তনের খেলায় রাজনৈতিক মনোভাবের মুখোমুখি হয়েছেন। তার পর আজ নিজের একটা পরিচিতি তৈরি করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)

  ভারতীয় রাজনীতিবিদ শুভেন্দু অধিকারী এর একটি সংক্ষিপ্ত জীবনী । শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali বা শুভেন্দু অধিকারী এর আত্মজীবনী বা (Suvendu Adhikari Jivani Bangla. A short biography of Suvendu Adhikari. Suvendu Adhikari Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) শুভেন্দু অধিকারী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

শুভেন্দু অধিকারী কে ? Who is Suvendu Adhikari ?

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) একজন ভারতীয় রাজনীতিবিদ ও ১৫শ লোকসভা সদস্য। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ভারতীয় জনতা দল প্রার্থী হিসেবে তমলুক লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত সাংসদ। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) একজন সাম্মানিক স্নাতক। তিনি প্রাক্তন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন রাষ্ট্রমন্ত্রী শিশির অধিকারীর পুত্র।

শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali :

নাম (Name) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)
জন্ম (Birthplace) ১৫ ডিসেম্বর ১৯৭০ (15th December 1970)
জন্মস্থান (Birthplace) মেদনীপুর, ভারত
পিতামাতা (Parents) শিশির অধিকারী (বাবা), 

গায়েত্রী অধিকারী (মা)

পেশা রাজনীতি
রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি
জাতীয়তা ভারতীয়
বিরোধী নেতা ২০২১ – বর্তমান

শুভেন্দু অধিকারী এর জন্ম – Suvendu Adhikari Birthday : 

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) পশ্চিমবঙ্গ রাজ্যের পূর্ব মেদিনীপুরের কারাকুলী নামক স্থানে 1970 সালের 15 ডিসেম্বর জন্মগ্রহণ করেন। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) উচ্চ মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন।  শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) পিতার নাম শ্রী শিশির কুমার অধিকারী যিনি মূলত একজন রাজনীতিবিদ ছিলেন।  তার মায়ের নাম মিসেস গায়ত্রী অধিকারী। সচ্ছল পরিবারে জন্ম নেওয়ায় তাকে জীবনে খুব বেশি চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে যেতে হয়নি। শ্রী শিশির কুমার অধিকারী যিনি উত্তরপ্রদেশের পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রীও ছিলেন।

শুভেন্দু অধিকারী এর শিক্ষা – Suvendu Adhikari Education : 

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কন্টাই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেছেন। এরপর শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেন। যেহেতু তার বাবাও রাজনীতির সাথে জড়িত ছিলেন।  যার কারণে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) উপরও তার প্রভাব পড়েছিল এবং শুভেন্দু জিও রাজনীতির ক্ষেত্র সম্পর্কে অজ্ঞ থাকতে পারেননি এবং তিনি রাজনীতির মাঠে তার ভাগ্য চেষ্টা করেছিলেন যাতে তিনি প্রচুর সাফল্য পান যা তার মনোবলও বাড়িয়ে তোলে।

শুভেন্দু অধিকারী এর ক্যারিয়ার – Suvendu Adhikari Career : 

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কংগ্রেস সরকারের সদস্যদের কাছ থেকে প্রচুর সমর্থন পেয়েছিলেন, যার কারণে তিনি 2000 সালে কাঁথি দক্ষিণ থেকে পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্য নির্বাচিত হন। এর পরে, তিনি 2009 সালে তমলুকের লোকসভায় নির্বাচিত হন।  এরপর তাকে শিল্প মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।  যার কারণে রাজনৈতিক ক্ষেত্রে তার মনোবল আরো দৃঢ় হয়, যার কারণে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) তার রাজনৈতিক কর্মসূচিতে সর্বাত্মক সহযোগিতা ও অবদান রাখেন।

 শুভেন্দু জি রাজনৈতিক পর্বে দিনে দিনে প্রচুর আয়ত্ত অর্জন করেন এবং রাজনৈতিক ক্ষেত্রে বেড়ে উঠতে থাকেন।  এর পরে, 2014 সালে, তিনি তমলুক থেকে লোকসভায় কংগ্রেস সদস্যদের দ্বারা লোকসভায় প্রার্থী হিসাবে পুনরায় নির্বাচিত হন।  এর পরে, নন্দীগ্রাম থেকে পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্যরা তাকে 2016 সালে বিধানসভায় আমন্ত্রণ জানিয়েছিলেন।  যেখানে তাকে পশ্চিমবঙ্গ সরকার পরিবহন মন্ত্রীর দায়িত্ব দিয়েছিল।

 তার জীবদ্দশায়, শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) রাজনীতিতে অনেক উত্থান-পতন দেখেছেন এবং ক্রমবর্ধমান চ্যালেঞ্জগুলি খুব সহজেই মোকাবেলা করেছেন, তাই তার কৃতিত্ব দিন দিন বাড়তে থাকে, যার কারণে একই বছর 2016 সালে আবারও পার্সোনেল পাবলিক, অভিযোগ আইন এবং বিচার এবং উপদেষ্টা। তিনি আইনসভার সদস্যদের অপ্রতিরোধ্য সমর্থনে কমিটি, পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের স্থায়ী কমিটির সদস্য হিসাবে নিযুক্ত হন।  রাজনৈতিক ক্ষেত্রে ক্রমবর্ধমান অর্জনের কারণে, তিনি বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য 28 মে 2016-এ লোকসভা থেকে পদত্যাগ করেন।

শুভেন্দু অধিকারী এর নন্দীগ্রাম আন্দোলনে ভূমিকা – Suvendu Adhikari in Nandigram Protest : 

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) প্রধানত নন্দীগ্রাম আন্দোলনে সক্রিয় হয়ে অবদান রেখেছিলেন। যে সময়ে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ভূমি কর্তন প্রতিরোধ কমিটির জন্য স্থানীয় সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করেছিলেন, সে সময় রাসায়নিক কেন্দ্রীকরণের জন্য জমি জোরপূর্বক অধিগ্রহণ করা হচ্ছে বলে এমন গুজব ছড়ানো হয়েছিল।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali]

শুভেন্দু অধিকারী এর তৎকালীন ঘটনা : 

তৎকালীন বিখ্যাত ঘটনায় যখন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বিধানসভা নির্বাচনে জনগণের অপ্রতিরোধ্য সমর্থনে গুরুত্বপূর্ণ নন্দীগ্রাম আসনে জয়লাভ করেন, যা বাংলার রাজনীতিতে একটি নতুন অবস্থান নিয়েছিল এবং তৃণমূল সিপিএম থেকে ক্ষমতা দখল করে।  নন্দীগ্রামে শুভেন্দু জি মমতা বন্দ্যোপাধ্যায়ের (বাংলার মুখ্যমন্ত্রী) বিপরীতে দাঁড়িয়ে প্রতিবাদ করছিলেন।  যেখানে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) একটি রোড শোও করেছেন এবং বিপুল জনতার সমর্থন পেয়েছেন। এটি তখনকার জনপ্রিয় ঘটনা যা অনেক শিরোনাম করেছিল, যেখানে নন্দীগ্রামের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বনাম বাংলার কন্যা খুব জনপ্রিয় হয়েছিল।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali]

শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali FAQ : 

  1. শুভেন্দু অধিকারী কে ?

Ans: শুভেন্দু অধিকারী একজন ভারতীয় রাজনীতিবিদ ।

  1. শুভেন্দু অধিকারী এর জন্ম কোথায় হয় ?

Ans: শুভেন্দু অধিকারী এর জন্ম হয় মেদনীপুরে ।

  1. শুভেন্দু অধিকারী এর জন্ম কবে হয় ?

Ans: শুভেন্দু অধিকারী এর জন্ম হয় ১৫ ডিসেম্বর ১৯৭০ সালে ।

  1. শুভেন্দু অধিকারী এর পিতার নাম কী ?

Ans: শুভেন্দু অধিকারী এর পিতার নাম শিশির অধিকারী ।

  1. শুভেন্দু অধিকারী এর মাতার নাম কী ?

Ans: শুভেন্দু অধিকারী এর মাতার নাম গায়েত্রী অধিকারী ।

  1. শুভেন্দু অধিকারী এর বর্তমান দলের নাম কী ?

Ans: শুভেন্দু অধিকারী এর বর্তমান দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. শুভেন্দু অধিকারী কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেন ?

Ans: শুভেন্দু অধিকারী রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ।

  1. শুভেন্দু অধিকারী এর আগের দলের নাম কী ?

Ans: শুভেন্দু অধিকারী এর আগের দলের নাম তৃণমূল কংগ্রেস ।

[আরও দেখুন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Abhishek Banerjee Biography in Bengali

আরও দেখুন, মদন মিত্র এর জীবনী – Madan Mitra Biography in Bengali

আরও দেখুন, মুকুল রায় এর জীবনী – Mukul Roy Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই শুভেন্দু অধিকারী এর জীবনী – Suvendu Adhikari Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription