Gourav Choudhary Biography in Bengali
Gourav Choudhary Biography in Bengali

গৌরব চৌধুরী এর জীবনী 

Gourav Choudhary Biography in Bengali

গৌরব চৌধুরী এর জীবনী – Gourav Choudhary Biography in Bengali : আজকের পোস্টে, আমরা আপনাকে গৌরব চৌধুরী (Gourav Choudhary) সম্পর্কে বলতে যাচ্ছি, কীভাবে গৌরব চৌধুরী (Gourav Choudhary) তার ব্যবসা পরিচালনা করেছিলেন, YouTube চ্যানেলে কোটি কোটি সাবস্ক্রাইবার তৈরি করেছিলেন এবং ভারতের এক নম্বর টেক ইউটিউবার হয়েছিলেন।

  আজকে অনেক বড় বড় টেক কোম্পানি তাদের সাথে কাজ করে, যখন ভারতে একটি নতুন মোবাইল লঞ্চ করার প্রস্তুতি চলছে, প্রথমত, সেই মোবাইলটি তাদের কাছে প্রথম পর্যালোচনার জন্য পাঠানো হয়। যার চার্জ লক্ষ লক্ষ টাকা।  আপনি গৌরব চৌধুরী (Gourav Choudhary) চ্যানেলে প্রযুক্তি সম্পর্কিত সমস্ত তথ্য দেখতে পাবেন।

   ভারতীয় জনপ্রিয় ইউটিউব ব্যক্তিত্ব গৌরব চৌধুরী এর একটি সংক্ষিপ্ত জীবনী । গৌরব চৌধুরী এর জীবনী – Gourav Choudhary Biography in Bengali বা গৌরব চৌধুরী এর আত্মজীবনী বা (Gourav Choudhary Jivani Bangla. A short biography of Gourav Choudhary. Gourav Choudhary Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) গৌরব চৌধুরী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

গৌরব চৌধুরী কে ? Who is Gourav Choudhary ?

গৌরব চৌধুরী (Gourav Choudhary) যিনি টেকনিক্যাল গুরুজি নামে অধিক পরিচিত , সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী একজন ভারতীয় ইউটিউব ব্যক্তিত্ব। গৌরব চৌধুরী (Gourav Choudhary) হিন্দি ভাষায় প্রযুক্তি সম্পর্কিত ইউটিউব ভিডিও তৈরি করেন। ২০২০ সালের জুন পর্যন্ত গৌরব চৌধরী এবং টেকনিক্যাল গুরুজি চ্যানেল মিলিত প্ল্যাটফর্মে ২০ কোটিরও বেশি গ্রাহক রয়েছে। গৌরব চৌধুরী (Gourav Choudhary) ফোর্বস ইন্ডিয়া এর ৩০ জনের তালিকায় ৩০ নং স্থান অধিকার করেছেন।

গৌরব চৌধুরী এর জীবনী – Gaurav Choudhary Biography in Bengali

নাম (Name) গৌরব চৌধুরী (Gourav Choudhary)
জন্ম (Birthday) ৭ মে ১৯৯১ (7th May 1991)
জন্মস্থান (Birthplace) আজমের, রাজস্থান
পেশা ইউটিউবার
জাতীয়তা ভারতীয়
শিক্ষা বিড়লা ইনস্টিটিউট অফ টেকনোলজি,পিল্লানি-দুবাই 
ধর্ম হিন্দু
অবস্থান দুবাই
কার্যকাল ২০১৫ – বর্তমান

গৌরব চৌধুরী এর জন্ম ও পরিবার – Gourav Choudhary Birthday and Family : 

টেকনিক্যাল গুরুজির আসল নাম গৌরব চৌধুরী (Gourav Choudhary), তিনি 7ই মে 1991 সালে রাজস্থানের আজমির শহরে জন্মগ্রহণ করেছিলেন, গৌরব চৌধুরীর বয়স 31 বছর হয়েছে।  গৌরব চৌধুরীর ভাইয়ের নাম প্রদীপ চৌধুরী।  গৌরব চৌধুরী (Gourav Choudhary) তার পুরো পরিবার নিয়ে পাম জুমেইরাহ দুবাইতে থাকেন।

গৌরব চৌধুরী এর শিক্ষাজীবন – Gourav Choudhary Education Life :

গৌরব চৌধুরী (Gourav Choudhary) তার প্রাথমিক শিক্ষা কেন্দ্রীয় বিদ্যালয় জয়পুর থেকে করেন।  গৌরব চৌধুরী পড়াশোনায় খুব স্মার্ট ছিল এবং সে তার ক্লাসের টপার ছিল, পড়াশোনার পাশাপাশি সে ইলেক্ট্রনিক্স গ্যাজেট সম্পর্কেও প্রচুর জ্ঞান পেতেন।  তিনি পঞ্চম শ্রেণীতে প্রথমবার কম্পিউটার ব্যবহার করেছিলেন, যার কারণে গৌরব চৌধুরী (Gourav Choudhary) প্রযুক্তি ক্ষেত্রের সাথে খুব বেশি সংযুক্ত হয়েছিলেন।

 গৌরব চৌধুরী (Gourav Choudhary) রাজস্থান টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেন, এরপর গৌরব চৌধুরী (Gourav Choudhary) আরও পড়াশোনা করার কথা ভেবেছিলেন, তাই তিনি 2012 সালে বিড়লা ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড সায়েন্স পিলানি দুবাই থেকে মাইক্রো ইলেকট্রনিক্স ডিগ্রি অর্জন করেন।

গৌরব চৌধুরী এর ক্যারিয়ার – Gourav Choudhary Career :

আমরা গৌরব চৌধুরী (Gourav Choudhary) টেকনিক্যাল গুরুজি নামেই বেশি চিনি কারণ তার চ্যানেলের নাম টেকনিক্যাল গুরুজি, এই কারণে সবাই তাকে টেকনিক্যাল গুরুজি নামেই চেনে, যদিও তিনি পড়াশোনার পরই তার কর্মজীবন শুরু করেছিলেন।তার আগ্রহ ছিল বেশি এবং সবচেয়ে বেশি আগ্রহ ছিল ইলেকট্রনিক গ্যাজেটের প্রতি, তিনি পঞ্চম শ্রেণীতেই প্রথমবারের মতো কম্পিউটার ল্যাপটপ ব্যবহার শুরু করেন এবং তখন থেকেই ইলেকট্রনিক্স ডিভাইসের প্রতি গৌরব চৌধুরী (Gourav Choudhary) প্রচুর আগ্রহ ছিল।

 তিনি ইলেকট্রনিক্স এবং প্রযুক্তি সম্পর্কিত বিষয়গুলিতেও পড়াশোনা করেছিলেন, তারপরে 2012 সালে তিনি মাইক্রো ইলেকট্রনিক্সে ডিগ্রি নিয়ে দুবাইতে পড়াশোনাও শেষ করেছিলেন।  গৌরব চৌধুরী (Gourav Choudhary) পড়াশোনায় খুব ভালো ছিল।

 টেকনিক্যাল গুরুজি একটা কোম্পানি শুরু করেন, যেটা একটা সিকিউরিটি সিস্টেম হিসেবে কাজ করত, কিছু সময় পর ইউটিউবে গৌরব চৌধুরীর আগ্রহ অনেক বেড়ে যায়, তাই তিনি তার ইউটিউব চ্যানেলও চালু করেন (18 অক্টোবর 2015)। লিয়া, প্রথম দেখলাম একটা টেক ইউটিউবার শর্মাজি টেকনিক্যাল। ভারত থেকে, যা তাকে অনেক মুগ্ধ করেছিল, তারপরে গৌরব চৌধুরী (Gourav Choudhary) ভেবেছিলেন যে কোনও উপায়ে আমার তার সাথে দেখা করা উচিত এবং টেকনিক্যাল গুরুজির সাথে দেখা করার পরে চ্যানেলটি খুব দ্রুত বৃদ্ধি পেয়েছিল।  শর্মাজি টেকনিক্যাল থেকে ইউটিউব সম্পর্কে সব তথ্য পেয়েছেন গৌরব চৌধুরী।

 যখন গৌরব চৌধুরী তার চ্যানেল টেকনিক্যাল গুরুজি শুরু করেন, তখন তিনি প্রযুক্তির কারণে ভারতে একটি স্প্ল্যাশ করেছিলেন যে তিনি ভারতের সবচেয়ে বড় টেক ইউটিউবার হয়েছিলেন। লোকেরা এটি পছন্দ করেছিল কারণ বিশ্ব ডিজিটাল হয়ে উঠছিল এবং প্রযুক্তিগত গুরুজি মানুষকে প্রযুক্তি সম্পর্কিত তথ্য দিতেন, যা মানুষেরও প্রয়োজন।

 টেকনিক্যাল গুরুজি তার ইউটিউব চ্যানেলে মাত্র 1 বছরে 5,000,000 এর বেশি সাবস্ক্রাইবার অর্জন করেছিলেন, যখন গৌরব চৌধুরী ইউটিউব চ্যানেলের সাথে তার ব্যবসা পরিচালনা করতেন কিন্তু এই দুটি ভারসাম্য বজায় রাখা তার পক্ষে খুব কঠিন হয়ে উঠছিল গৌরব চৌধুরী তার চ্যানেলে খুব ভালভাবে কাজ করেছিলেন এবং পরিচালনা করেছিলেন। তার ব্যবসা খুব ভালো।  গৌরব চৌধুরীর বর্তমানে গৌরব চৌধুরী (Gourav Choudhary) YouTube চ্যানেলে 21 মিলিয়ন গ্রাহক রয়েছে এবং তার YouTube চ্যানেলে 4,200টি ভিডিও আপলোড করেছেন।

 অনেক সময় ইউটিউবে গৌরব চৌধুরীর রানীর সাথে বিবাদ হয়, যার কারণে তার চ্যানেলে অনেক কিছু দেয়, এর সাবস্ক্রাইবার এখন বেড়ে যায়।

 Xiaomi, Realme, Oneplus, Apple Samsung ইত্যাদির মতো অনেক বড় কোম্পানি গৌরব চৌধুরী (Gourav Choudhary)কে মোবাইল রিভিউয়ের জন্য পাঠায়। এবং তাদের চ্যানেলে সেই কোম্পানিগুলির ভিডিও তৈরি করে প্রচার করে।

 গৌরব চৌধুরী (Gourav Choudhary) 7 মে 2017-এ তার ভ্লগ চ্যানেল তৈরি করেন, গৌরব চৌধুরী এই চ্যানেলে ভ্লগ ভিডিও আপলোড করেন এবং এর উদ্দেশ্য ছিল মানুষকে তার সাথে সংযুক্ত রাখা, গৌরব চৌধুরী এই চ্যানেলে সপ্তাহে একটি ভিডিও আপলোড করেন।

গৌরব চৌধুরী এর উপলব্ধি ও নেট ওয়ার্থ – Gourav Choudhary Achivements and net worth :

গৌরব চৌধুরী (Gourav Choudhary) তার ইউটিউব চ্যানেলের মাধ্যমে প্রতি মাসে 7 থেকে ₹ 800000 আয় করেন, এটি ছাড়াও, তাকে স্পনসরশিপ মোবাইল পর্যালোচনার জন্য আলাদাভাবে লক্ষাধিক টাকা দেওয়া হয়, তাই এইভাবে টেকনিক্যাল গুরুজি গৌরব চৌধুরী (Gourav Choudhary) প্রতি মাসে 10 থেকে 1500000 টাকা আয় করেন। তাদের আরও অনেক ব্যবসা আছে যেখান থেকে তারা কোটি কোটি টাকা আয় করে।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

Gourav Choudhary Car Collection :

1.Rolls Royce Ghost 7 CR. INR

2.Porsche Panamera 1.89 CR. INR

3.Land Rover Range Rover Vogue 2.1 CR. INR

4.Red Porsche Panamera 1.90 CR. INR

5.Mercedes Benz G-Class 1.62 CR. INR

6.BMW 750Li 1.36 CR. INR

7.Audi A6 60 LAKHS INR

8.Mercedes Benz ML 500 60 LAKHS INR

9.ATV 4×4 2.5 LAKHS INR 

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

গৌরব চৌধুরী এর জীবনী – Gourav Choudhary Biography in Bengali FAQ :

  1. গৌরব চৌধুরী কে ?

Ans: গৌরব চৌধুরী একজন ভারতীয় ইউটিউবার ।

  1. গৌরব চৌধুরী এর জন্ম কোথায় হয় ?

Ans: গৌরব চৌধুরীর জন্ম হয় আজমের, রাজস্থান ।

  1. গৌরব চৌধুরী এর জন্ম কোথায় হয় ?

Ans: গৌরব চৌধুরী এর জন্ম ৭ মে ১৯৯১ সালে ।

  1. গৌরব চৌধুরী এর চ্যানেলের নাম কী ?

Ans: গৌরব চৌধুরী এর চ্যানেলের নাম টেকনিকাল গুরুজি ।

  1. গৌরব চৌধুরী এর বর্তমান অবস্থান কোথায় ?

Ans: গৌরব চৌধুরী এর বর্তমান অবস্থান দুবাই ।

  1. গৌরব চৌধুরী এর মাসিক আয় কত ?

Ans: গৌরব চৌধুরী এর মাসিক আয় ১০ থেকে ১৫ লক্ষ টাকা ।

  1. গৌরব চৌধুরী কোন কোন ফোন রিভিও করেন ?

Ans: গৌরব চৌধুরী প্রায় সব ধরনের ব্র্যান্ড এর ফোন রিভিও করেন ।

  1. গৌরব চৌধুরী এর একটি গাড়ির নাম কী ?

Ans: গৌরব চৌধুরী এর একটি গাড়ির নাম Porsche Panamera .

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

গৌরব চৌধুরী এর জীবনী – Gourav Choudhary Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” গৌরব চৌধুরী এর জীবনী – Gourav Choudhary Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। গৌরব চৌধুরী এর জীবনী – Gourav Choudhary Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই গৌরব চৌধুরী এর জীবনী – Gourav Choudhary Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।