আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য - Facts About Argentina in Bengali
আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য - Facts About Argentina in Bengali

আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য

Facts About Argentina in Bengali

আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina in Bengali : আর্জেন্টিনা (Argentina) দক্ষিণ আমেরিকার একটি দেশ। এটি দক্ষিণে উরুগুয়ে, পূর্বে ব্রাজিল এবং পর্তুগালের মালভাস, উত্তরে পেরু এবং বহুমাত্রিক ভারতে আচ্ছাদিত। এটি সাউথ আমেরিকার প্রধান দেশগুলোর মধ্যে একটি। আর্জেন্টিনা (Argentina) একটি প্রস্রাবশী দেশ এবং একটি উন্নয়নশীল উদ্যোগের কেন্দ্র। এটি প্রাক কলোনি সমস্ত দেশের মধ্যে একটি হিস্টরিক এবং সৃজনশীল সংস্কৃতি রয়েছে। বুয়েনোস আইরেস, আর্জেন্টিনার রাজধানী, একটি উন্নয়নশীল শহর এবং একটি সংস্কৃতি ও প্রযুক্তির কেন্দ্র। আর্জেন্টিনা ফুটবল, টেলিভিশন এবং সিনেমা উৎসবের জন্য পরিচিত। 

   আর্জেন্টিনা সম্পর্কে কিছু সংক্ষিপ্ত আলোচনা করা হলো। আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina in Bengali বা আর্জেন্টিনা এর কিছু বৈশিষ্ট্য বা (Argentina Knowledge Bangla. A short Facts of Argentina. Unknown Facts About Argentina, Amazing Facts About Argentina Country, Capital, Size, Population, History, Culture, Argentina Information in Bengali, Argentina Rachana Bangla, Facts About Argentina in Bengali) আর্জেন্টিনা এর বর্ণনা সম্পর্কে বা আর্জেন্টিনা সম্পর্কে কিছু বাক্য তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

আর্জেন্টিনা কী ? What is Argentina ?

আর্জেন্টিনা (Argentina) দক্ষিণ আমেরিকার একটি রাষ্ট্র। বুয়েনোস আইরেস দেশটির বৃহত্তম শহর ও রাজধানী। দেশটি দক্ষিণ আমেরিকার দক্ষিণ অংশের প্রায় পুরোটা জুড়ে অবস্থিত। আয়তনের দিক থেকে এটি দক্ষিণ আমেরিকার ২য় বৃহত্তম এবং বিশ্বের ৮ম বৃহত্তম রাষ্ট্র।

আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina in Bengali

দেশের নাম (Country Name) আর্জেন্টিনা (Argentina)
রাজধানী (Capital) বুয়েনোস আইরেস
মহাদেশ (Continent) আমেরিকা
ভাষা (Language) স্প্যানিশ 
আয়তন (Size) ২৭,৮০,৪০০ বর্গকিলোমিটার
পৃথিবীতে স্থান অষ্টম
জনসংখ্যা (Population) ৪০,১১৭,০৯৬ জন
রাষ্ট্রপতি (President) আলবার্তো ফার্নান্দেজ

আর্জেন্টিনা এর আয়তন – Argentina Size  : 

আর্জেন্টিনা (Argentina) দক্ষিণ আমেরিকার একটি দেশ এবং এর আয়তন ২,৭৮০,৪০০ বর্গ কিলোমিটার বা ১,০৮৬,৩০০ বর্গ মাইল। এর দক্ষিণে উরুগুয়ে এবং পর্তুগালের মালভাস, পূর্বে ব্রাজিল, উত্তরে পেরু এবং বহুমাত্রিক ভারতে অবস্থিত। আর্জেন্টিনা একটি বিস্তৃত দেশ এবং এর মোট সীমানার দৈর্ঘ্য লগভগ ৪,৫০০ মাইল এবং প্রায় ৩৯ মিলিয়ন লোক এখানে বসবাস করেন।

আর্জেন্টিনা এর লোকসংখ্যা – Population of Argentina : 

আর্জেন্টিনা (Argentina) দক্ষিণ আমেরিকার একটি বৃহত্তম দেশ এবং এর জনসংখ্যা প্রায় ৪ কোটি মানুষ রয়েছে। এর জনসংখ্যা দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে দ্বিতীয় বৃহত্তম। আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকার অন্যতম গুরুত্বপূর্ণ দেশ হিসাবে বিবেচিত হয়।

আর্জেন্টিনা এর রাজধানী – Capital of Argentina : 

আর্জেন্টিনা (Argentina) দেশের রাজধানী হলো বুয়েনস আইরেস (Buenos Aires)। এটি দেশের সবচেয়ে বড় শহর এবং এর জনসংখ্যা প্রায় ৩ কোটি মানুষ। এটি দেশের প্রধান অর্থনীতিক এবং সংস্কৃতিক কেন্দ্র হিসাবে পরিচিত। বুয়েনস আইরেস একটি বিশাল শহর এবং সেখানে দেশের সবচেয়ে বড় ব্যবসায়িক এবং কার্যালয় এলাকাগুলো অবস্থিত।

আর্জেন্টিনা এর জাতীয় সঙ্গীত – Argentina National Anthem : 

আর্জেন্টিনা (Argentina) দেশের রাষ্ট্রীয় গান হলো “হিমন ন্যাশনাল আর্জেন্টিনো” (Himno Nacional Argentino)। এটি সাধারণত সমাজের কাছে আর্জেন্টিনা গান নামেও পরিচিত। এটি রচিত হয়েছে আর্জেন্টিনার স্বাধীনতা যুদ্ধের পরে, ১৮১৩ সালে, এবং এর সুর ও লিখক হলেন নটিভ আর্জেন্টিন কম্পোজিটর ও মিউজিশিয়ান, জোয়ে মারিয়া দে লা পেজা (Joaquín María del Pino)। এটি একটি ভক্তিমুলক গান এবং আর্জেন্টিনার গৌরব, ঐতিহ্য এবং স্বাধীনতা প্রকাশ করে।

আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina : 

আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকার একটি দেশ। এটি দক্ষিণ আমেরিকার বৃহত্তম দেশ এবং এর রাজধানী হলো বুয়েনস আইরেস। দেশের প্রায় ৪ কোটি জনসংখ্যা রয়েছে এবং এর আয়তন প্রায় ২৮ লক্ষ বর্গকিলোমিটার।

আর্জেন্টিনা একটি মুদ্রাস্ফীতি ব্যবস্থার দেশ এবং এর মুদ্রা আর্জেন্টিনা পেসো। এটি গ্রীনিচ মানক সময় এর পশ্চিম দিকে অবস্থিত এবং এর মূল ভাষা স্প্যানিশ।

আর্জেন্টিনা বিশ্বকে বিখ্যাত করেছে তাদের ফুটবল দল যা বিশ্বকাপ জিতেছে এবং দেশের প্রায় সবার জীবনে বিশেষ অংশ পায় ফুটবল।

আর্জেন্টিনা একটি প্রাক উন্নয়নশীল দেশ এবং এর অর্থনীতি বেশ উন্নয়নশীল। তাদের প্রধান উত্পাদ হলো কৃষি এবং কৃষি পণ্য প্রধান রফতানি হলো মাংস এবং মাছ।

আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Argentina Facts About in Bengali FAQ : 

  1. আর্জেন্টিনা কী ?

Ans: আর্জেন্টিনা একটি দেশ ।

  1. আর্জেন্টিনা এর আয়তন কত ?

Ans: আর্জেন্টিনা এর আয়তন ২৭,৮০,৪০০ বর্গকিলোমিটার ।

  1. আর্জেন্টিনা এর লোকসংখ্যা কত ?

Ans: আর্জেন্টিনা এর লোকসংখ্যা ৪০,১১৭,০৯৬ জন ।

  1. আর্জেন্টিনা এর রাজধানী কী ?

Ans: আর্জেন্টিনা এর রাজধানী বুয়েনোস আইরেস ।

  1. আর্জেন্টিনা এর রাষ্ট্রপতি কে ?

Ans: আর্জেন্টিনা এর রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ ।

আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আর্জেন্টিনা সম্পর্কে কিছু তথ্য – Facts About Argentina in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।