রিতেশ আগরওয়াল এর জীবনী - Ritesh Agarwal Biography in Bengali
রিতেশ আগরওয়াল এর জীবনী - Ritesh Agarwal Biography in Bengali

রিতেশ আগরওয়াল এর জীবনী

Ritesh Agarwal Biography in Bengali

রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali : রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) একজন তরুণ উদ্যোক্তা এবং ওয়ো হোটেলস অ্যান্ড হোমসের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) ওড়িশার রায়গড়ার বাসিন্দা। দ্বাদশ পরে তিনি ইন্ডিয়ান স্কুল অফ বিজনেস অ্যান্ড ফাইন্যান্স, দিল্লিতে যোগদান করেন। ষোল বছর বয়সে, রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) টিআইএফআর (টাটা ইনস্টিটিউট অব ফান্ডামেন্টাল রিসার্চ), মুম্বাইয়ে অনুষ্ঠিত এশিয়ান সায়েন্স ক্যাম্পের জন্য নির্বাচিত হওয়ার জন্য উজ্জ্বল মনের মধ্যে মনোনীত হন। সতেরো বছর বয়সে, রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) একটি বই লিখেছিলেন ‘ভারতীয় প্রকৌশল কলেজের বিশ্বকোষ ‘ যা বেস্ট সেলারে পরিণত হয়েছে। 

  ভারতীয় তরুণ ব্যবসায়ী, OYO রুমের প্রতিষ্ঠাতা রিতেশ আগরওয়াল এর একটি সংক্ষিপ্ত জীবনী । রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali বা রিতেশ আগরওয়াল এর আত্মজীবনী বা (Ritesh Agarwal Jivani Bangla. A short biography of Ritesh Agarwal. Ritesh Agarwal Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রিতেশ আগরওয়াল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রিতেশ আগরওয়াল কে ? Who is Ritesh Agarwal ? 

রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) হলেন একজন ভারতীয় উদ্যোক্তা এবং OYO রুমের প্রতিষ্ঠাতা, সিইও। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) হলেন ভারতের সবচেয়ে অল্পবয়সী তরুণ ধনী ব্যক্তি। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) সর্বোপরি শীর্ষ 10 টি ভারতীয় উদ্যোক্তাদের তালিকায় স্থান পেয়েছেন।

রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali :

নাম (Name)  রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal)
জন্ম (Birthday) ১৬ নভেম্বর ১৯৯৩ (16 November 1993)
জন্মস্থান (Birthplace) কটক, ওড়িশা 
পেশা (Occupation) সিইও ও ফাউন্ডার অফ ওয়ও
কর্মজীবন  ২০১২ – বর্তমান 
প্রতিষ্ঠান ওয়ও রুমস (OYO Rooms)

রিতেশ আগরওয়াল এর জন্ম – Ritesh Agarwal Birthday : 

রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) জন্মগ্রহণ করেন 16 ই নভেম্বর  1993  সালে ওড়িশার কটক, একটি ছোট শহরে। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) স্কুলে পড়ার পাশাপাশি তার ছোট্ট দিন কাটিয়েছিলেন। বর্তমানে, তিনি তার কাজের সাথে এত দখল করেছেন যে তার বিশেষ দিন উদযাপন করার জন্য তাঁরও সময় নেই। কিন্তু যখনই তিনি সময় পায়, তিনি নিশ্চিত হন যে তিনি তার জন্মদিন তার বন্ধুদের এবং পরিবারের সাথে উদযাপন করেন। 

রিতেশ আগরওয়াল এর শিক্ষাজীবন – Ritesh Agarwal Education Life : 

উড়িশাতে স্কুল শেষ করার পর রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) ইন্ডিয়ান স্কুল অফ বিজনেস অ্যান্ড ফাইন্যান্স দিল্লিতে প্রবেশ করেন। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) এর পরিবার ও বন্ধুদের অবাক হওয়ার কিছু নেই, তিনি কখনো কলেজে যাননি। কিন্তু রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) নিজের নিজের কোম্পানিকে সেই ক্ষেত্রের মধ্যে শুরু করেছিলেন যা তিনি কামুক ছিল। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) কলেজ থেকে বেরিয়ে এসে আবার ফিরে তাকালেন না। 

রিতেশ আগরওয়াল এর ব্যাক্তিগত জীবন – Ritesh Agarwal Personal life : 

রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) কলেজ থেকে বাদ পড়েন এবং তার প্রথম স্টার্ট আপ Orave Stays  PVT. LTD ( 2012) চালু করেন।  বাজেট তালিকা এবং রুমবুকিং সক্রিয় করতে একটি প্ল্যাটফর্ম হিসাবে ডিজাইন করা হয়েছিল। উদাসীন ভ্রমণকারী হওয়ার কারণে, রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) শীঘ্রই বুঝতে পেরেছিলেন যে বাজেট আতিথেয়তা খাতে পূর্বাভাসের অভাব রয়েছে। তাই, তিনি 2013 সালে OYO রুমে ওভালকে সাশ্রয়ী মূল্যের এবং মানসম্পন্ন আবাসনের প্রস্তাবের মূল প্রস্তাব দিয়েছিলেন।

রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) 17 বছর বয়সে ভারতে অনেক জায়গায় ভ্রমণ শুরু করেন। ভারতে বর্তমান বাসস্থান ব্যবসায়ের সাথে রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) সন্তুষ্ট ছিলেন না এবং এভাবে ভারতে হোটেলে ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নেন। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) অত্যন্ত ধরনের, নম্র এবং পৃথিবীর ব্যক্তিত্বের নিচে। এত অল্প বয়সে এত বিশাল ব্যবসা পরিচালনা করা এখনও তাকে মাটিতে রেখেছে এবং তিনি তার সহকর্মীদের এবং বন্ধুদেরকে অত্যন্ত ভালোবাসার ও যত্ন সহকারে আচরণ করেন। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) ব্যস্ততম ব্যক্তিদের মধ্যে একজন কিন্তু তার চরিত্র সম্পর্কে অনেক কিছু বলে প্রায়ই তার পরিবার পরিদর্শন করতে সময় লাগে। রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় আছেন তাই আপনি সেই প্রোফাইলে রিতেশ আগরওয়ালের ছবি দেখতে পারেন। আপনি নিশ্চিতভাবে জানতে পারবেন যে কিভাবে রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) একটি বিস্ময়কর বয়সে সফলভাবে সফলভাবে এটি তৈরি করতে সক্ষম হন, কীভাবে জানতে পারবেন রিতেশ আগরওয়ালের জীবনী।

The New York Times জন্য CB অন্তর্দৃষ্টি দ্বারা পরিচালিত একটি গবেষণা অনুসারে, OYO রুমগুলি সেই সংস্থার মধ্যে রয়েছে যা পরবর্তী প্রারম্ভিক ইউনিকোর্ন হতে পারে। কোম্পানিটি সফটব্যাংক গ্রুপ, গ্রিনোক্স ক্যাপিটাল, সিকোয়িয়া ক্যাপিটাল এবং লাইটস্পিড ইন্ডিয়া, যেমন বিনিয়োগকারীদের দ্বারা সমর্থিত।রিতেশ আগরওয়াল 2012 সালে “20 under 20” Thiel Fellowship in 2013 জন্য নির্বাচিত হন ।

 [আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

রিতেশ আগরওয়াল এর ক্যারিয়ার / ওয়ও রুমসের প্রতিষ্ঠা – Ritesh Agarwal Career : 

রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) সর্বদা কল্পনা করেন যে OYO কক্ষগুলি প্রতিষ্ঠা করেছিলেন, রিতেশ  আগরওয়াল।  বয়স তখন মাত্র 18 বছর সেই বয়সে শুরু করেন যখন রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) তার প্রথম কোম্পানী OravelStays সাথে শুরু করেন যা OYO Room পরিণত হয়। OYO পুরো রূপটিকে আপনার নিজের উপর বলা হয় যা প্রতিষ্ঠাতা আকর্ষণীয় বলে মনে করেন। তার কর্মজীবনের আগে, রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) থিয়েট ফেলোশিপ লাভ করেছিলেন যা তাকে তার উদ্যোগের মডেলিং এবং মহান উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অনেক সাহায্য করেছিল। এই প্রোগ্রামের মাধ্যমে, তিনি $100,000 পেয়েছেন যা একটি বিস্ময়কর পরিমাণ। OYO রুমের বেশিরভাগ অর্থায়ন এটির মাধ্যমে সম্পাদিত হয়েছিল এবং তারাও তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অতিরিক্ত তহবিল অনুসন্ধানের জন্য গিয়েছিল। Oyo রুম প্রতিষ্ঠাতা হচ্ছে একটি সহজ কাজ হিসাবে রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) ক্রমাগত বিভিন্ন কাজ সঙ্গে দখল করা হয় এবং কোম্পানির বৃদ্ধি জন্য দায়ী। যেহেতু সে নিজের কোম্পানির সিইও, রিতেশ আগরওয়ালের বেতনগুলি হ’ল OYO কক্ষের অন্যান্য কর্মচারীদের চেয়ে অনেক বেশি। যদিও রিতেশ আগরওয়ালের নেট মূল্য নির্দিষ্ট নয়, তবে লক্ষ লক্ষের মধ্যেই এটি অবশ্যই হতে হবে এবং শীঘ্রই আমরা আশা করতে পারি যে তিনি ভারতের সবচেয়ে কম সংখ্যক billionaires হতে পারেন। 

[আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

রিতেশ আগরওয়াল সম্পর্কে কিছু তথ্য (Amazing Facts about Ritesh Agarwal) : 

  • রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal)  OYO রুম প্রতিষ্ঠাতা থাইল ফেলোশিপ জিতে প্রথম ভারতীয় অধিবাসী যিনি একটি স্বীকৃত স্কলারশিপ পুরস্কার।
  • ভোক্তাদের কারিগরি সেক্টরে 30 বছরের 30 বছরের কম বয়সী ফোর্বসের তালিকায় তার নামকরণ করা হয়েছিল, যা নিজেরাই এতো বড় উদ্যোগ।
  • রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) 2015 সালে ব্যবসায় বিশ্বের তরুণ উদ্যোক্তা পুরস্কার পান।
  • রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) সর্বোপরি শীর্ষ 10 টি ভারতীয় উদ্যোক্তাদের তালিকায় স্থান পেয়েছেন।

রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali FAQ :

  1. রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) কে ? 

Ans: রিতেশ আগরওয়াল (Ritesh Agarwal) হলেন একজন ভারতীয় উদ্যোক্তা এবং OYO রুমের প্রতিষ্ঠাতা, সিইও।

  1. রিতেশ আগরওয়াল এর জন্ম কোথায় হয় ?

Ans: রিতেশ আগরওয়াল এর জন্ম হয় কটক, ওড়িশাতে ।

  1. রিতেশ আগরওয়াল কবে জন্মগ্রহন করেন ?

Ans: রিতেশ আগরওয়াল ১৬ নভেম্বর ১৯৯৭ সালে জন্মগ্রহন করেন ।

  1. রিতেশ আগরওয়াল কবে OYO প্রতিষ্ঠা করেন ?

Ans: রিতেশ আগরওয়াল ২০১২ সালে OYO প্রতিষ্ঠা করেন ।

  1. রিতেশ আগরওয়াল কত সালে বিশ্বের তরুণ উদ্যোক্তা পুরস্কার পান ?

Ans: রিতেশ আগরওয়াল ২০১৫ সালে বিশ্বের তরুণ উদ্যোক্তা পুরস্কার পান ।

[আরও দেখুন, গৌতম আদনির জীবনী – Gautam Adani Biography in Bengali

আরও দেখুন, রতন টাটার জীবনী – Ratan Tata Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, ধীরুভাই আম্বানির জীবনী – Dhirubhai Ambani Biography in Bengali]

রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রিতেশ আগরওয়াল এর জীবনী – Ritesh Agarwal Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription